করোনায় দেশের জন্য এখনও পর্যন্ত কত দান করলেন অক্ষয় কুমার?

Advertisement

Advertisement

কৌশিক পোল্ল্যে: দেশের দুর্দিনে একজন প্রকৃত ভারতবাসীর মতো খোলা হাতে দান করেছেন কোটি কোটি টাকা। বিপর্যয় মোকাবিলায় নিজের যথাসাধ্য চেষ্টায় ঢাল হয়ে দাঁড়িয়েছেন বিপদের সম্মুখে। শুধু সিনেমার পর্দায় নয়, বাস্তব সমাজে তথা দেশের ‘রিয়েল হিরো’ বলা চলে বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারকে। তিনি প্রমান করে দিলেন পাসপোর্টে কানাডিয়ান হলেও মন থেকে তিনি একজন ‘সাচ্চা হিন্দুস্তানি’।

Advertisement

দেশের স্বার্থে কিভাবে পাশে দাঁড়াতে হয় তার প্রকৃষ্ট উদাহরন অক্ষয় কুমার। বর্তমানের কঠিন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিতে এতটুকু দ্বিধাবোধ করনেনি তিনি। আগেই প্রধানমন্ত্রীর তহবিলে (পিএম কেয়ার) ২৫ কোটি টাকার বড়সড় অনুদান দিয়ে খবরের শীর্ষে উঠে এসেছেন। এখানেই তার সাহায্যের সমাপ্তি ঘটেনি।

Advertisement

দেশের স্বাস্থ্যব্যবস্থার বেহাল অবস্থা দেখে মর্মাহত হন এই অভিনেতা। তবু হাল না ছেড়ে এগিয়ে এলেন সাহায্যের অঙ্গীকারে। স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) জোগানের কারনে আরও ৩ কোটির অনুদান করে দেন অনায়াসে। তিনি জানান, যারা রাতদিন পরিশ্রম করে রোগীদের সেবায় নিয়োজিত রয়েছেন তাদের সুরক্ষা আগে দরকার।

Advertisement

এরপর মুম্বাই পুলিশের সাহায্যার্থে আরও একধাপ এগিয়ে আসেন অক্ষয়। বড়সড় ২ কোটির আর্থিক অনুদান করেন তাদের সুবিধার জন্য। বর্তমান পরিস্থিতিতে পুলিশদের দিনরাত এক করে ডিউটিতে থাকতে হচ্ছে, বলা যায় চিকিৎসকদের পরেই যদি কেউ করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ন ভূমিকা নিয়ে থাকেন তারা হলেন আমাদের পুলিশকর্মীরা। তাই তাদের অবস্থার মানোন্নয়নে হাসিমুখে এই ব্যয়ে এগিয়ে এলেন অভিনেতা।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী অফিশিয়ালি তিনি সর্বমোট ৩০ কোটি টাকার অনুদান দিয়েছেন, যা নিঃসন্দেহে একটি মহান হৃদয়ের পরিচয়। এভাবেই এগিয়ে চলুক মানবিকতা, অনুরাগীরা কুর্নিশ জানান দেশের হিরো, দশের হিরো অক্ষয়কে।

Recent Posts