টেক বার্তা

বড় কিছু চমক দিতে চলেছে Honda, ফিচার দেখলে পছন্দ হতে বাধ্য

Advertisement

Advertisement

Honda Electric Scooter SCE ক্রমে হয়ে উঠতে পারে ভারতীয়দের পছন্দের ইলেকট্রিক স্কুটার। ইলেকট্রিক স্কুটারটি খুব আরামদায়ক সিঙ্গেল পিস সিট সহ দীর্ঘ এবং প্রশস্ত রাখা হয়েছে। রাইডার এবং পিছনের সিটারকে আরাম দেওয়ার জন্য ভালো মানের ডিজাইন করা হয়েছে। সিটের নিচে ব্যাটারি প্যাক ইনস্টল করা হয়েছে, দরকারে আপনি আন্ডার সিট স্টোরেজের ব্যবহার পাবেন। তবে আপনি হেলমেট রাখার জন্য সিট স্টোরেজ হিসাবে কম বেশি জায়গা পাবেন।

Advertisement

সামনের দিকে কোনও স্টোরেজ স্পেস নেই। তবে আশা করা হচ্ছে যে স্কুটারটি যখন উত্পাদন পর্যায়ে পৌঁছাবে, তখন এটি সম্ভবত ফ্রন্ট স্টোরেজ পাবে। হোন্ডা ইলেকট্রিক স্কুটার এসসি ই কনসেপ্টটিতে একটি বড় টিএফটি ডিসপ্লে ইনস্ট্রুমেন্ট কনসোল রয়েছে যা ওলা এস ১ প্রো, অ্যাথার ৪৫০ এক্স স্কুটারে ব্যবহৃত হয়। রাইডারের সুবিধার জন্য কোম্পানির পক্ষ থেকে বিভিন্ন দিকে খেয়াল রাখা হয়েছে। পাশাপাশি ব্লুটুথ কানেক্টিভিটি, স্মার্টফোন কানেক্টিভিটি এবং ভয়েস অ্যাসিস্টেড নেভিগেশন সিস্টেমের মতো আধুনিক ফিচারও পাওয়া যাবে। হোন্ডা বৈদ্যুতিক স্কুটার কনসেপ্টে দুটি সোয়াপেবল ব্যাটারি সেটিংস রয়েছে। হোন্ডা যাকে মোবাইল পাওয়ার প্যাক বলে। কোম্পানির দাবি, এই স্কুটারের গতি এবং রেঞ্জ ভাল হতে চলেছে। তবে প্রতিষ্ঠানটি তাদের ব্যাটারি প্যাক সম্পর্কে কোনো তথ্য শেয়ার করেনি। স্কুটারে পিছনের চাকার সঙ্গে মোটর সংযুক্ত করা হয়েছে। মোটরটি হাব মাউন্টেড।

Advertisement

Advertisement

সাসপেনশন ডিউটির জন্য এর হার্ডওয়্যার স্পেসিফিকেশনগুলির মধ্যে সামনের দিকে টেলিস্কোপিক ফোর্ক এবং পিছনে সিঙ্গল শক নিরোধক অন্তর্ভুক্ত রয়েছে। আর এর ব্রেকিং ফাংশন সম্পাদনের জন্য যুক্ত করা হয়েছে ডিস্ক ও ড্রাম ব্রেকিং সিস্টেম। এটি স্ট্যান্ডার্ড সিবিএসই প্রযুক্তিতে কাজ করবে বলে আশা করা হচ্ছে। হোন্ডা ইলেকট্রিক স্কুটার এসসি ই লঞ্চের তারিখ সম্পর্কে হোন্ডা মোটর কর্পোরেশনের পক্ষ থেকে কোনও অফিসিয়াল তথ্য আপাতত দেওয়া হয়নি। এটি ২০২৫ বা ২০২৪ সালের শেষ নাগাদ চালু হতে পারে। এর দাম সম্পর্কে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি।

Recent Posts