হোন্ডা অ্যাকটিভা ইভি ভারতে লঞ্চ হবে শীঘ্রই, একবার চার্জ করলে চলবে ২৫০ কিমি

হোন্ডা অ্যাকটিভা ইভি ইতিমধ্যেই জাপান এবং ইউরোপের বাজারে লঞ্চ হয়েছে

Advertisement

Advertisement

ভারতে ইলেকট্রিক স্কুটার বাজার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এই বাজারে নেতৃত্ব দিচ্ছে ভারতীয় সংস্থাগুলি, যেমন ইকোভার্ট, ওলা ইলেকট্রিক এবং বাজাজ। তবে, এই বাজারে এখনও বিদেশী সংস্থাগুলির প্রভাব অনেক কম। তাই এই বাজারে প্রভাব বিস্তার করতে চায় জাপানি সংস্থা হোন্ডা। হোন্ডা আগামী বছরের মধ্যে ভারতে তার নতুন ইলেকট্রিক স্কুটার, অ্যাকটিভা ইভি লঞ্চ করতে চলেছে। এই স্কুটারটি ইতিমধ্যেই জাপান এবং ইউরোপের বাজারে লঞ্চ হয়েছে।

Advertisement

অ্যাক্টিভা ইভির ডিজাইনটি বেশ আকর্ষণীয়। এতে এলইডি হেডলাইট, এলইডি টেইললাইট এবং এলইডি ডে টাইম রানিং লাইট রয়েছে। এছাড়াও, এতে ১২ ইঞ্চি অ্যালোয় হুইল, ডিস্ক ব্রেক এবং টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন রয়েছে। অ্যাক্টিভা ইভিতে একটি ২.৬ কিলোওয়াট-আওয়ার ডুয়াল ব্যাটারি সেটআপ রয়েছে। এই ব্যাটারির সাহায্যে স্কুটারটি ১৫০ থেকে ২৫০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। স্কুটারের টপ স্পিড হবে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা।

Advertisement

অ্যাক্টিভা ইভির দাম সম্পর্কে এখনও কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে, আশা করা হচ্ছে যে এর দাম ১.৫ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকার মধ্যে হবে। অ্যাক্টিভা ইভি ভারতের ইলেকট্রিক স্কুটার বাজারে এক নতুন মাত্রা যোগ করতে পারে। এই স্কুটারটি তার আকর্ষণীয় ডিজাইন, দীর্ঘ রেঞ্জ এবং সাশ্রয়ী মূল্যের কারণে জনপ্রিয় হতে পারে। অ্যাক্টিভা ইভির আগমনের ফলে ইকোভার্ট, ওলা ইলেকট্রিক এবং বাজাজ সহ ভারতীয় সংস্থাগুলিকে তাদের স্কুটারগুলির উন্নত করতে হবে। এছাড়াও, এই স্কুটারটি বিদেশী সংস্থাগুলিকে ভারতীয় ইলেকট্রিক স্কুটার বাজারে আরও বিনিয়োগ করতে উৎসাহিত করতে পারে।

Advertisement

Recent Posts