Categories: দেশনিউজ

করোনা মোকাবিলায় হোমিওপ্যাথিতে সফলতা, মাত্র ৩ দিন খেলেই হতে পারে রোগমুক্তি

Advertisement

Advertisement

ভারতে  করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। যে হারে সংক্রমণ ছড়াচ্ছে তাতে খুব দ্রুত দেড় লক্ষের গন্ডি পার করবে আক্রান্তের সংখ্যা। বিশ্বের আক্রান্তের সংখ্যার নিরিখে ভারত এখন দশ নম্বরে আছে। সারা বিশ্বের গবেষকরা এই করোনার ভ্যাকসিনের আবিষ্কারের চেষ্টা করে চলেছে। তবে করোনা মোকাবিলায় এবার সফলতার পথ দেখাচ্ছে হোমিওপ্যাথি চিকিৎসা। এই হোমিপ্যাথি ওষুধের মাধ্যমে রোগীর দেহে ইমিউনিটি শক্তি বাড়ানো যাচ্ছে। আবার করোনা আক্রান্তকে সরিয়ে তোলা যাচ্ছে।

Advertisement

হোমিপ্যাথিতে এই সফলতা আসছে কি করে? সূত্রের খবর অনুযায়ী মুম্বাইয়ের এক চিকিৎসক বিশ্বের আরও ১০০ জন চিকিৎসকের সাথে কথা বলে একটি বিশেষ ওষুধ তৈরী করেছেন। এই ওষুধ মানুষের শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়িয়ে দেয়। ফলে সংক্রমণের সম্ভাবনা অনেক কমে যায়। এই ওষুধ মুম্বাইয়ের ধারাভি বস্তির বহু মানুষকে দেওয়া হয়েছে। এছাড়া ২০ হাজারের বেশি পুলিশকর্মী ও প্রায় ৪ হাজার দমকলকর্মীকে এই ওষুধ দেওয়া হয়েছে।

Advertisement

মূলত ২ টি ওষুধ রয়েছে, সেগুলি  হল-আর্সেনিক অ্যালবাম ও ক্যাম্পর এম ওয়ান। এই ওষুধ মাসে একবার ব্যবহার করতে হবে। তিনদিন তিনবেলা এই দুটি ওষুধ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খেতে হবে। চিকিৎসকরা বলেছেন, এই ওষুধ সাইক্রো নিউরোএন্ডোক্রিনে কার্যকর হয়। আয়ুসমন্ত্রকের নির্দেশিকা মেনেই এই ওষুধ তৈরী করা হয়েছে। বর্তমানে এই ওষুধের চাহিদা ক্রমেই বাড়ছে।

Advertisement

Recent Posts