কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে বৃষ্টি, ভারী বর্ষণের সাথে বজ্রপাতের সম্ভাবনা

কলকাতা এবং সংলগ্ন বেশ কিছু এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে

Advertisement

Advertisement

আর অল্প কিছুক্ষণের মধ্যেই দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে দক্ষিণ ২৪ পরগনায় সুন্দরবনের বিস্তীর্ণ অঞ্চলে এই বৃষ্টি চলবে এবং দক্ষিণ বঙ্গের একাধিক অঞ্চলে দিনভর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, দক্ষিণ বঙ্গের জেলা পশ্চিম মেদিনীপুর এবং কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

তার পাশাপাশি হাওড়া হুগলি এবং উত্তর ২৪ পরগনার বিস্তীর্ণ অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরপর এত বৃষ্টি হওয়ায় কার্যত এবারে বর্ষায় ভাসতে চলেছে বাংলা। গত সপ্তাহ থেকে লাগাতার বৃষ্টি চলছে। শেষ মুহূর্তেও আমরা দেখতে পাচ্ছি বৃষ্টির একটা ঝড়ো ইনিংস। রবিবার থেকে আগামী সাত দিনের জন্য ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গ, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে ৩০ শে জুন থেকে ২ জুলাই এর মধ্যে কোথাও কোথাও অতি ভারী বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর এর রিপোর্ট অনুযায়ী জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টি হবার সম্ভাবনা আছে।

Advertisement

সোমবার থেকে এই সমস্ত জায়গায় ভারী বৃষ্টি শুরু হবে। এছাড়াও ২৯ শে জুন উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে। দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার এবং দুই দিনাজপুরে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই বৃষ্টিতে রাস্তায় ধস নামার সম্ভাবনা রয়েছে। তার মধ্যেই আজ আবার দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা।

Recent Posts