জীবনযাপন

Skin Care Tips: বার্ধক্যজনিত কারণে ত্বকের সমস্যা হচ্ছে? এই উপায়গুলো মেনে চলুন, উপকার পাবেন

Advertisement

Advertisement

সময়ের সঙ্গে বুদ্ধি পরিণত হয়, তার সাথেই আমাদের বয়সও বেড়েই যেতে থাকে। শরীরে অনেক পরিবর্তন আসে যেমন ত্বক, দাত ঝুলে যাওয়া, চুলের পরে যাওয়া। আমাদের বয়স যখন 30 তম পর্যায় পৌঁছায় তখনি সকল পরিবর্তন শুরু হয়। এই বয়সে সবচেয়ে বেশি হরমোনের পরিবর্তন ঘটে। এক্ষেত্রে ত্বকও ক্ষতিগ্রস্ত হয়। এই বয়সে ত্বকের সঠিক যত্ন না নিলে অনেক সমস্যা হতে পারে। শুধু তাই নয়, আপনার ত্বকও নষ্ট হয়ে যেতে পারে, যা আপনার সৌন্দর্যকে কমিয়ে দিতে পারে। এমন পরিস্থিতিতে আমরা আপনাকে এখানে বলব যে বাড়ন্ত বয়সে কীভাবে আপনার ত্বকের যত্ন নেওয়া উচিত? আসুন জেনে নিই।

Advertisement

বয়স বাড়ার সাথে সাথে ত্বকের যত্ন নিন এইভাবে-

Advertisement

১) সকালে মুখ ম্যাসেজ:-
বয়স বাড়ার সাথে সাথে মুখের ছিদ্র বড় হতে শুরু করে, এমন অবস্থায় সকালে ঘুম থেকে ওঠার পরপরই খালি হাতে ২ থেকে ৩ মিনিট মুখে ম্যাসাজ করতে হবে। এটি করলে ছিদ্রের আকার কমে যায়।

Advertisement

২) সকালের ত্বকের যত্নের রুটিন-
সকালে ঘুম থেকে ওঠার পর দুধ দিয়ে মুখ ধুয়ে নিন, যদি আপনার ত্বক শুষ্ক হয়, কাঁচা দুধ এবং তৈলাক্ত হয়, তাহলে রান্না করা দুধ দিয়ে মুখ পরিষ্কার করুন।

৩) দিনের যত্নের রুটিন:-
ঘরে হোক বা বাড়ির বাইরে, প্রতি ৩ ঘণ্টা পর পর মুখে সানস্ক্রিন লাগাতে হবে। সেই সঙ্গে খেয়াল রাখবেন সূর্যের আলো থাকুক বা না থাকুক, অবশ্যই সানস্ক্রিন লাগাবেন।

৪) ত্বক হাইড্রেটেড রাখুন:-
ত্বককে হাইড্রেটেড রাখতে জল পানের পাশাপাশি অ্যালোভেরা জেল, ফলের রস এবং গোলাপজল মুখে লাগাতে হবে। এতে করে আপনার ত্বক হাইড্রেটেড থাকে।

৫) রাতের যত্নের রুটিন:-
রাতে ঘুমানোর আগে অবশ্যই মেকআপ পরিষ্কার করুন এবং সম্ভব হলে ত্বকে ভিটামিন-সি ট্রিটমেন্ট দেওয়ার চেষ্টা করুন। এতে আপনার মুখের উজ্জ্বলতা বজায় থাকবে এবং ত্বকও থাকবে টানটান।

এই বিজ্ঞাপনের উদ্দেশ্য শুধু মাত্র আপনাদের তথ্য প্রদান করা। কিছু বিষদে জানতে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। এই তথ্যের দায় ভার ভারত বার্তার নয়।

Recent Posts