খেলা

Harbhajan Singh: T20 ক্রিকেটে রোহিত শর্মার বদলে এই ক্রিকেটারকে অধিনায়ক করুন, দাবি হরভজন সিংয়ের

ভারতীয় দলের অধিনায়ক হিসেবে রোহিত শর্মার গুরুত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন হরভজন সিং।

Advertisement

Advertisement

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শোচনীয় অবস্থা দেখে ইতিমধ্যে মুখ খুলেছেন একাধিক প্রাক্তন তারকা ক্রিকেটার। পাশাপাশি প্রশ্ন তুলেছেন ভারতীয় টিম ম্যানেজমেন্টের কর্মকর্তাদের দিকে। যেখানে চলমানরত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত অন্যতম দাবিদার দল হিসেবে অংশগ্রহণ করেছিল সেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের এমন করুন পরাজয় মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটাররা। ইতিমধ্যে কপিল দেব, সুনীল গাভাস্কর, গৌতম গম্ভীর সহ হরভজন সিং এর মত তারকা ক্রিকেটাররা বিষয়টি নিয়ে সরব হয়েছেন।

Advertisement

তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং সরাসরি নাম করে ভারতীয় দলের দুই কর্মকর্তাদের দিকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে ভারতের পরাজয়ের পর হরভজন সিং ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের দিকে আঙ্গুল তুলেছেন। তিনি এদিন বলেন, রাহুল ভাইয়ের সাথে আমি দীর্ঘদিন ক্রিকেট খেলেছি। তার যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা সম্ভব নয়। তবে ধীরে ধীরে ভারতীয় দলের পারফরম্যান্স আরও খারাপ হচ্ছে সে বিষয়ে সন্দেহ নেই। তবে ভারতীয় ক্রিকেটার হিসেবে আশিস নেহারা উপযুক্ত কোচ হতে পারেন বলে আমি মনে করি।

Advertisement

Advertisement

পাশাপাশি ভারতীয় দলের অধিনায়ক হিসেবে রোহিত শর্মার গুরুত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন হরভজন সিং। এদিন তিনি রোহিত শর্মাকে উদ্দেশ্য করে বলেন, বর্তমানে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে রোহিত শর্মা অনুপযুক্ত হয়ে পড়েছেন। জাতীয় দলে এখন অধিনায়ক পরিবর্তন দরকার। সেক্ষেত্রে রোহিত শর্মার বদলে জাতীয় দলের নেতৃত্ব তুলে দেওয়া যেতে পারে বিধ্বংসী ক্রিকেটার হার্দিক পান্ডিয়ার হাতে। ইতিমধ্যে হার্দিক পান্ডিয়া ভারতীয় প্রিমিয়ার লীগে গুজরাটের নেতৃত্ব দিয়েছেন। তাছাড়া অভিজ্ঞতায় কোন অংশে পিছিয়ে নেই ভারতীয় এই ক্রিকেটার। বল হাতে এবং ব্যাট হাতে যেকোনো দলের বিরুদ্ধে বিধ্বংসীয় হয়ে উঠতে পারেন মুহূর্তেই। সেক্ষেত্রে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটের জন্য হার্দিক পান্ডিয়া উপযুক্ত হতে পারে ভারতীয় দলের জন্য।