সৌন্দর্য

Gulab Water: গোলাপ জলেই মিটবে সমস্যা, নিয়ম মেনে লাগালেই মিলবে ফল

Advertisement

Advertisement

বর্তমানের কর্মব্যস্ত যুগে মানুষের হাতে সময় খুব কম। সবসময় নিয়ম করে নিজের যত্ন নেওয়া সম্ভব হয় না কারোর পক্ষেই। তবে একেবারেই যদি নিজের কিংবা ত্বকের যত্ন নেওয়া না হয় তাহলে, গুরুতর সমস্যা দেখা দেবে। সর্বদা পার্লারে গিয়ে নিজের ত্বকের যত্ন নেওয়া সম্ভব হয় না। আজকের প্রজন্মও বেশিরভাগ সময়ই ঘরোয়া ভাবেই যত্ন নিতে চান ত্বকের। আর এই গরমের দিনে যা ভীষণভাবে প্রয়োজনীয়। আর এক্ষেত্রে গোলাপ জল ত্বকের একাধিক সমস্যার অন্যতম সমাধান।

Advertisement

১) গোলাপ জল ফেস মিস্ট: ফেস মিস্ট ত্বকের সতেজতা ও উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। এটি ত্বকে জমে থাকা ময়লা দূর করতেও সহায়তা করে থাকে। পাশাপাশি গোলাপ জল ফেস মিস্ট ত্বকে ছিটিয়ে দিলে শুষ্ক ত্বকের সমস্যাও দূর হয়।

Advertisement

২) গোলাপ জল টোনার: এই ধরনের টোনার তুলোর সাহায্যে মুখে লাগালেই মিটবে ত্বকের একাধিক সমস্যা। এর সাহায্যে ত্বকের বন্ধ ছিদ্রও খুলে যাওয়ার পাশাপাশি দূর হয় জমে থাকা ময়লাও। যার ফলস্বরূপ ত্বক আগের থেকে অনেক বেশি উজ্জ্বল হয়ে ওঠে।

Advertisement

৩) গোলাপ জল ফেস মাস্ক: একটি পাত্রে অল্পপরিমাণে বেসন, মুলতানি মাটি ও দই নিয়ে নিতে হবে। এরপর তার মধ্যে অল্পপরিমাণে গোলাপ জল মিশিয়ে একটি ঘন মিশ্রণ তৈরি করে নিতে হবে। এরপর সেটি ত্বকে লাগিয়ে ১৫-২০ মিনিট রেখে দিতে হবে। পরে পরিষ্কার জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিলেই নজরে আসবে তফাৎ। এটি ত্বককে নিশ্চিদ্র করে ও আগের থেকে অনেক বেশি উজ্জ্বল করে তোলে।

Recent Posts