সামনেই নির্বাচন, এবার রাজ্যে ‘পরিবর্তন’-এর ডাক দিলেন রাজ্যপাল

Advertisement

Advertisement

কলকাতা: এবার রাজ্যে ‘পরিবর্তন’-এর ডাক দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)! আজ, শুক্রবার (Friday) বিশ্বভারতীর (Biswabharti) সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের (Journalist) মুখোমুখি হন রাজ্যপাল। সেখানে স্বাধীনতা আন্দোলনে পশ্চিমবঙ্গের (Westbengal) ঐতিহ্য এবং ইতিহাসের কথা টেনে এনে তাঁর তাত্‍পর্যপূর্ণ মন্তব্য, ”স্বাধীনতার (Fredom) ৭৫ বছরে পরিবর্তন আসা উচিত।”

Advertisement

রাজ্যপালের দাবি, এই মুহূর্তে গোটা দেশ এগিয়ে চলেছে। তার সঙ্গে তাল মিলিয়েই রাজ্যে ‘পরিবর্তন’ আনার পক্ষে সওয়াল করেছেন তিনি।  তাঁর এই বক্তব্যকে নিয়ে তৃণমূলের অভিযোগ বাঙালির ঐতিহ্যের আবেগে ঘা দিয়ে বিধানসভা নির্বাচনের আগে রাজ্যপাল আসলে গেরুয়া শিবিরের কথা আরও স্পষ্ট করে তুলে ধরছেন।

Advertisement

তিনি সাংবিধানিক প্রধান তিনি কি করে এমন মন্তব্য করতে পারেন সেটা নিয়ে দ্বিধাগ্রস্থ বিশেষজ্ঞ মহল।  তবে রাজ্যপাল সে সবের তোয়াক্কা না করে আরও বলেন  ‘আমার মনে কোনও সংশয় নেই যে একসময় নালন্দা এবং তক্ষশীলা যেভাবে গোটা দুনিয়ার মানুষকে রাস্তা দেখিয়েছিল, সেভাবে বিশ্বভারতীও নতুন কীর্তি স্থাপন করবে।

Advertisement

দেশে পরিবর্তনের অংশ এবং কারণ দুটোই হয়ে উঠবে।’ সঙ্গে যোগ করলেন, ‘ইতিবাচকভাবে ভাবুন। প্রত্যেক বিষয়ে খুঁত ধরা ভাল নয়। উল্লেখ্য তিনি আজ বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে এসে  এই মন্তব্য করেন।