রাজ্যবাসীর জন্য খুশির খবর, করোনামুক্ত বাংলা গড়তে নয়া উদ্যোগ মমতার

Advertisement

Advertisement

আজ নবান্নে বৈঠকে মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায় একটি নতুন অ্যাপের কথা ঘোষণা করেছেন। রাজ্য সরকার এই অ্যাপটির নাম দিয়েছে ‘সন্ধান’। এই অ্যাপের মাধ্যমে কোনো ব্যক্তির যদি জ্বর বা সর্দি-কাশি হয়, তাহলে এই অ্যাপের মাধ্যমে তা জানা যাবে। সেটা জেনে রাজ্য সরকার সেই ব্যক্তির জন্য উপযুক্ত চিকিৎসার ব্যবহার করবে। এই অ্যাপের তৈরী করা হয়েছে রাজ্যের আশা কর্মীদের জন্য। আশা কর্মীদের সবার ফোনে এই অ্যাপ থাকবে। অ্যাপের মাধ্যমেই অসুস্থতার কথা সামনে চলে আসবে। ফলে সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

এছাড়া মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ১১ লক্ষ পিপিই-র সাথেই ৭ লক্ষ ২০ হাজার এন ৯৫ মাস্কের ও বরাত দেওয়া হয়েছে। এছাড়া পিপিই ও মাস্ক তৈরির ক্ষেত্রে আগেই উলুবেড়িয়া এবং তন্তুজ, বঙ্গশ্রীকে কাজে লাগিয়েছিলেন, এবার এগুলি আরও বেশি করে যাতে তৈরী করা যায় তার জন্য ক্ষুদ্রশিল্পকে কাজে লাগাতে চান। এরসাথে রাজ্যে এখন ৫৬২ টি কোয়ারেন্টাইন সেন্টার, তবে আরও বাড়ানো হচ্ছে বলে তিনি বৈঠকে বলেছেন।

Advertisement

Advertisement

এর সাথে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাও ঘোষণা করেছেন তিনি। রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ জন। বর্তমানে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩-তে। যাদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৫ জন। আজ নবান্নের বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী। রাজ্যে যথেষ্ট পরিমানে হাইড্রক্সিক্লোরোকুইন মজুত আছে, তবুও বেঙ্গল কেমিক্যালসের পরিকাঠামো ব্যবহার করে হাইড্রক্সিক্লোরোকুইন ওষুধ তৈরী করানোর কথাও উল্লেখ করেছেন।