Categories: দেশনিউজ

এক সপ্তাহে ১৫০০ টাকা কমলো সোনার দাম, নতুন দাম কত হল

Advertisement

Advertisement

ইরান আমেরিকা সংঘাতের পরিপ্রেক্ষিতে কিছুদিন ধরেই বাড়ছিল সোনার দাম। কিছুদিন টানা বাড়ার পর গতসপ্তাহ থেকে আবার পড়তে শুরু করেছে দাম। গত এক সপ্তাহে সোনার দাম প্রায় ১৫০০ টাকার বেশি কমেছে। ভারতে আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে ০.২৩ শতাংশ কমে হয়েছে ৩৯,৭৮০ টাকা। সোনার সাথে সাথে রুপোর দামও কমেছে অনেকটাই। রুপোর দাম ০.৩৩ শতাংশ কমে প্রতি কেজির দাম হয়েছে ৪৬,৭৫৫ টাকা।

Advertisement

ভারতের বাজারের পাশাপাশি বিশ্বের বাজারেও সোনার দাম কমেছে উল্লেখযোগ্য ভাবে। প্রতি আউন্স সোনার দাম ০.৪ শতাংশ কমে হয়েছে ১৫৫৫.৭৬ ডলার। সারাদেশের মতো কলকাতাতেও দাম উল্লেখযোগ্য ভাবে দাম কমেছে সোনার। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪০,৪৯০ টাকা থেকে কমে হয়েছে ৩৯,৩৫০ টাকা। শুধু ২২ ক্যারেট নয়, ২৪ ক্যারেট সোনার দামও কমেছে। ২৪ ক্যারেট সোনার দাম ১০ গ্রামে ১০৩০ টাকা কমে ৪০,৭৫০ টাকা হয়েছে।

Advertisement

আরও পড়ুন : BSNL-র দুর্দান্ত প্ল্যান মাত্র ২৭ টাকা, প্রতিদিন ১ জিবি ডেটা ও আনলিমিটেড ভয়েস কল

Advertisement

মধ্যপ্রাচ্যে ইরান মার্কিন যুদ্ধের প্রেক্ষাপট তৈরি হওয়ায় হঠাৎই সোনার দাম বাড়ছিল গত সপ্তাহ থেকে। সোনার দাম রেকর্ড করে ছিল গত সপ্তাহে। এই সপ্তাহের শুরুতেও দাম অনেকটাই বেশি ছিল। কিন্তু সপ্তাহের শেষে দাম অনেকটাই কমলো। ব্যবসায়ীরা জানাচ্ছেন, ক্রমশ দাম বাড়ার ফলে চাহিদা অনেকটাই কমে ছিল। দাম কমার ফলে এই বিয়ের মরসুমে চাহিদা অনেকটাই বাড়বে বলে আশা ব্যবসায়ীদের।

Recent Posts