নিউজ

Gold price Today: বছরের শেষে আজ কততে বিকোচ্ছে সোনা ও রূপো? জানুন সর্বশেষ রেট

বৃহস্পতিবার সামান্য বেড়েছে সোনার দাম

Advertisement

Advertisement

বছরে শেষে এই ডিসেম্বর মাস আসা মানেই শুরু হয়ে যাবে বাঙ্গালীদের বিয়ের সিজন। এই বিয়ের মরশুমে সোনা বিক্রি কয়েকগুণ বেড়ে যায় অন্যান্য সময়ের তুলনায়। চলতি মাসে আগের সপ্তাহের শেষ থেকেই ধীরে ধীরে দাম বাড়ছে সোনা ও রুপোর। তবে এই বিয়ের মরশুমে সোনার গয়নার চাহিদা বাড়ে। বাঙালি পরিবারে বিয়ে মানেই অল্প হলেও সবাই সোনা কেনেন। কিছুদিন আগে একধাক্কায় সোনার দাম ৫০ হাজারের তলায় চলে গেলেও, নতুন সপ্তাহের শুরুতে ফের চরচড়িয়ে দাম বাড়ছে হলুদ ধাতুর। পাল্লা দিয়ে দাম বেড়েছে রুপোরও। তবে গতকাল বুধবারের তুলনায় আজ দাম বেড়েছে সোনার। তবে দাম অপরিবর্তিত হয়েছে রুপোর। আজকে সোনা রুপার সর্বশেষ রেট কত? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

আজ বৃহস্পতিবার সামান্য বেড়েছে সোনার দাম। বুধবার যেখানে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৫০,১০০ টাকা ছিল। বৃহস্পতিবার তা হয়েছে ৫০,১১০ টাকা। একই ভাবে বুধবার যেখানে ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৪,৬৫০ টাকা ছিল। বৃহস্পতিবার তা হয়েছে ৫৪,৬৬০ টাকা। অন্যদিকে, বৃহস্পতিবার অপরিবর্তীত রয়েছে রুপোর দাম। বুধবারের মতোই বৃহস্পতিবারও ১ কেজি রুপোর দাম ৭০,১০০ টাকা।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আপনি যদি ঘরে বসে সোনার দাম চেক করতে চান তাহলে একটি ফোন নাম্বারে মিসকল বা মেসেজ করলেই সমস্ত তথ্য জেনে নিতে পারবেন। ইন্ডিয়ান বুলিয়ন এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে আপনি ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে মিসকল করলে দাম চেক করতে পারবেন। এছাড়া ওই নম্বরে মেসেজ করলেও আপনাকে মেসেজে সমস্ত দাম জানিয়ে দেওয়া হবে।

Advertisement

Recent Posts