Gold Price Today: সোনার দাম আকাশ ছোঁয়া, রুপার নতুন রেকর্ড, জেনে নিন সর্বশেষ দাম

Advertisement

Advertisement

এইচডিএফসি সিকিউরিটিজ জানিয়েছে, বিশ্বব্যাপী সোনার দাম বাড়ার কারণে বুধবার বুলিয়ন মার্কেটে সোনার দাম ৮৩০ টাকা বেড়ে প্রতি ১০ গ্রামে ৬৯,২০০ টাকায় পৌঁছেছে। এইচডিএফসি সিকিউরিটিজ এই তথ্য জানিয়েছে। চলতি সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার সোনার দাম রেকর্ড উচ্চতায় পৌঁছল। আগের ট্রেডে, মূল্যবান এই ধাতু প্রতি ১০ গ্রামে ৪৮,৩৭০ টাকায় পর্যন্ত হয়েছিল। বুধবার রুপোর দামও ১৭০০ টাকা বেড়ে প্রতি কেজি ৮০,৭০০ টাকায় দাঁড়িয়েছে। এর আগের ট্রেডে প্রতি কেজি ধাতুর দাম ছিল ৭৯ হাজার টাকা।

Advertisement

এখন দেখা যাক আইবিজেএ (ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েটন লিমিটেড) এর বিভিন্ন ক্যারেটে সোনা ও রুপোর দামে কী চলছে।

Advertisement

সোনার গয়না খুচরো বিক্রির হার

Advertisement

– ফাইন গোল্ড (999) – 6,93g6

– ২২ KT- ৬,৭৭০

– ২০ KT- ৬,১৭৩

– ১৮ KT- ৫,৬১৮

– ১৪ KT- ৪,৪৭৪

– সিলভার (999) – 77,594

এইচডিএফসি সিকিউরিটিজ জানিয়েছে, বুধবার ফিউচার ট্রেডে সোনার দাম প্রতি ১০ গ্রামে ২৩২ টাকা বেড়ে ৬৯,১৬০ টাকায় দাঁড়িয়েছে। বিশ্লেষকরা বলছেন, ব্যবসায়ীদের নতুন পজিশন কেনার কারণে স্বর্ণের ফিউচার বেড়েছে। বিশ্বব্যাপী, নিউইয়র্কে সোনার দাম ০.৫০ শতাংশ বেড়ে প্রতি আউন্স ২,২৯৩.২০ ডলারে লেনদেন হচ্ছে।

এইচডিএফসি সিকিউরিটিজের রিসার্চ অ্যানালিস্ট সৌমিল গান্ধী বলেছেন, “বিদেশে বর্তমান প্রবণতা থেকে ইঙ্গিত নিয়ে দিল্লির বাজারে স্পট গোল্ড (২৪ ক্যারেট) প্রতি ১০ গ্রামে ৬৯,২০০ টাকায় লেনদেন হয়েছে, যা আগের মূল্য থেকে ৮৩০ টাকা বেশি। যা আগের ক্লোজিং প্রাইসের চেয়ে ২০ ডলার বেশি। “