নিউজ

Gold Price: টানা দ্বিতীয় দিনে আবার কমলো সোনার দাম, বিক্রি হচ্ছে ২,৯০০ টাকা সস্তায়, জানুন লেটেস্ট রেট

প্রতি ১০ গ্রামে ১২৩ টাকা কমেছে সোনার দাম

Advertisement

Advertisement

নতুন বছরে জানুয়ারি মাসের শেষের দিকে রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল সোনা ও রুপার দাম। এর ফলে ফেব্রুয়ারি মাসের শুরুতে বিয়ের সিজনে মাথায় হাত পড়েছিল মধ্যবিত্তদের। তবে খুশির খবর এটাই যে সম্প্রতি আবার দাম কমছে মূল্যবান হলুদ ধাতুর। এই ব্যবসায়িক সপ্তাহের পঞ্চম এবং শেষ দিনে অর্থাৎ গতকাল শুক্রবার সোনার দাম প্রতি ১০ গ্রামে ১২৩ টাকা কমেছে। সোনার পাশাপাশি রূপার দাম প্রতি কেজিতে ৮৫১ টাকা কমেছে। দাম কমার ফলে সোনা প্রতি ১০ গ্রাম ৫৬ হাজার টাকার নিচে এবং রূপা বিক্রি হতে শুরু করে প্রতি কেজি প্রায় ৬৪ হাজার টাকায়। সোনা ও রুপোর দর সম্বন্ধে বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি অবশ্যই সম্পূর্ণ পড়ুন।

Advertisement

শুক্রবার, এই ব্যবসায়িক সপ্তাহের পঞ্চম দিনে, সোনা প্রতি ১০ গ্রাম ১২৩ টাকা কমিয়ে প্রতি কেজি ৫৫,৯৫৭ টাকায় বন্ধ হয়েছে। যেখানে বৃহস্পতিবার শেষ ব্যবসায়িক দিনে, সোনা প্রতি ১০ গ্রাম ৫৬,০৮০ টাকার স্তরে বন্ধ হয়েছিল। এই পতনের ফলে সোনা সর্বকালের সর্বোচ্চ থেকে প্রতি ১০ গ্রামে ২৯২৫ টাকা কমে বিক্রি হচ্ছে। আপনাদের জানিয়ে রাখি, ২০২২ সালের ২ ফেব্রুয়ারি সোনা সর্বকালের সর্বোচ্চে পৌঁছেছিল। এদিন সোনার দাম উঠেছিল প্রতি ১০ গ্রামে ৫৮,৮৮২ টাকা।

Advertisement

অন্যদিকে, দাম কমেছে রুপোরও। শুক্রবার রুপোর দাম ৮৬১ টাকা কমে প্রতি কেজিতে ৬৫,৩৩১ টাকায় বিক্রি হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, আপনি যদি ঘরে বসে সোনার দাম চেক করতে চান তাহলে একটি ফোন নাম্বারে মিসকল বা মেসেজ করলেই সমস্ত তথ্য জেনে নিতে পারবেন। ইন্ডিয়ান বুলিয়ন এন্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের মতে আপনি ৮৯৫৫৬৬৪৪৩৩ নম্বরে মিসকল করলে দাম চেক করতে পারবেন। এছাড়া ওই নম্বরে মেসেজ করলেও আপনাকে মেসেজে সমস্ত দাম জানিয়ে দেওয়া হবে।

Advertisement

Recent Posts