ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Gold Price Drop: বিকেল হতেই এক ধাক্কায় অনেকটা কমলো সোনার দাম, দেখুন সোনার বর্তমান দর

এখনকার বাজারে সোনার দাম অনেকটাই কমে গেছে

Advertisement

Advertisement

সোনার দাম বর্তমানে ঊর্ধ্বমুখী ট্রেন্ডে রয়েছে। তবে, আগামী কয়েকটা দিনের মধ্যে সোনার দাম আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তাই, যারা সোনা কেনার কথা ভাবছেন, তাদের জন্য এটাই সবথেকে বড় সুযোগ। বর্তমানে বাজারে ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৬২,৭২৮ টাকা। ২৩ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৬২,৪৭৭ টাকা। ২২ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৫৭,৪৫৮ টাকা। ১৮ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৪৭,০৪৬ টাকা। এবং ১৪ ক্যারেট সোনার দাম প্রতি ভরি ৩৬,৬৯৫ টাকা।

Advertisement

বিয়ের মৌসুম শুরু হওয়ায় এখন সোনার চাহিদা অনেকটাই বেড়েছে। তাই, সোনার দাম বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তাই, যারা সোনা কেনার কথা ভাবছেন, তাদের জন্য এখন সোনা কিনে নেওয়াটাই সবথেকে ভালো সুযোগ। এখনবিশ্বব্যাপী অর্থনৈতিক অস্থিরতা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ভূরাজনৈতিক অস্থিরতা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মুদ্রাস্ফীতির কারণে ভারতের বাজারে সোনার দাম অনেকটাই বেশি হওয়ার সম্ভাবনা আছে।

Advertisement

Advertisement

তবে এই সময়টা কিন্তু সোনা কেনার পাশাপাশি সোনায় বিনিয়োগ করার জন্যেও খুবই ভালো। এখন সোনার দাম কিছুটা কম। আর পরে এই দাম অনেকটাই বাড়বে। সেই কারণে এখন যদি আপনি সোনা কিনে রাখতে পারেন, তাহলে একসাথে অনেকটা টাকা আপনি পেয়ে যাবেন। তবে, সোনা কেনার জন্য কিছু বিষয় খেয়াল রাখুন। ভালো মানের সোনা কিনুন। সোনার গয়না কেনার সময় ভালো দাম নিশ্চিত করুন। সোনার গয়না কেনার পর তা ভালোভাবে সংরক্ষণ করুন। সোনা একটি মূল্যবান সম্পদ। তাই, সোনা কেনার সময় সতর্কতা অবলম্বন করুন।