নিউজ

Gold Price Rate: সোনার দাম বাড়ছে, রুপোর দাম কমেছে, জেনে নিন আজ ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার লেটেস্ট রেট কত?

আন্তর্জাতিক বাজারে সোনার দামের ওঠানামার কারণে দেশের বাজারে সোনার দামও ওঠানামা করছে

Advertisement

Advertisement

নতুন বছরের শুরুতে দেশজুড়ে বিয়ের মরসুম চলছে। এই সময় সোনার চাহিদা থাকে সবচেয়ে বেশি। তাই সোনার দামেও দেখা যায় উঠানামা। গত কয়েকদিন ধরে সোনার দাম বেড়ে চলছিল। একধাক্কায় নতুন বছরে সোনার দাম অনেকটাই বৃদ্ধি পেতে মাথায় হাত পড়েছিল সাধারণ মানুষের। তবে আজ ২১ জানুয়ারি ২০২৪, সোনার দাম আরেকটু বৃদ্ধি পেয়ে গেছে। তবে আজ দাম কমেছে রুপোর। আজকে দেশের প্রধান শহর দিল্লিতে সোনার লেটেস্ট রেট কত? জানতে চাইলে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

দেশের রাজধানী দিল্লি মার্কেটে আজ, ২১ জানুয়ারি, ২০২৪ সপ্তাহের শেষ দিনে সোনার দাম ১০০ টাকা বেড়েছে। আজ ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৬৩,০৫০ টাকায় বিক্রি হচ্ছে। গতকাল এই দাম ছিল ৬১,৯৫০ টাকা। আর ১০ গ্রাম ২২ ক্যারেট স্বর্ণের দাম আজ ৫৭,৮০০ টাকায় বিক্রি হচ্ছে। গতকাল এই দাম ছিল ৫৭,৭০০ টাকা। অন্যদিকে গত বছর রুপোর দামে বেশ ওঠানামা দেখা গেছে। তবে, চলতি বছরের শুরু থেকেই রুপোর দামে তীব্র পতন দেখা গেছে। এই সপ্তাহেও রুপোর দাম কমেছে। আজ, ১ কেজি রুপোর দাম ৭৫,৫০০ টাকা। গতকাল এই দাম ছিল ৭৫,৭০০ টাকা।

Advertisement

অর্থনীতিবিদদের মতে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দামের ওঠানামার কারণে দেশের বাজারে স্বর্ণের দামও ওঠানামা করছে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ছে। অন্যদিকে, আন্তর্জাতিক বাজারে রুপোর দাম কমে যাওয়ায় দেশের বাজারে রুপোর দামও কমছে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, বিশেষজ্ঞরা মনে করছেন আর কিছুদিনের মধ্যেই সোনার দাম ব্যাপক বৃদ্ধি পাবে। এই বছরের মধ্যেই সোনার দাম ৬৪ হাজার টাকা ছাড়িয়ে যেতে পারে। তাই আপনি যদি সোনা কিনতে চান তাহলে এখন থেকেই কিনে রাখলে অনেকটা লাভবান হবেন। আপনি যদি দেশের বুলিয়ন মার্কেটে সোনা কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে ঘরে বসেই জানতে পারবেন সোনার বর্তমান রেট সম্পর্কে। এর জন্য আপনাকে 8955664433 নম্বরে একটি মিসড কল দিতে হবে। কিছুক্ষণ পর আপনার ফোনে মেসেজ আসবে। এতে আপনি সহজেই সোনার সর্বশেষ রেট চেক করতে পারবেন।

Recent Posts