করোনার প্রভাবে অর্থনীতি তলানিতে, আত্মহত্যা জার্মানির অর্থমন্ত্রী

Advertisement

Advertisement

করোনায় আক্রান্ত সমগ্র পৃথিবী। লকডাউনের ফলে সব দেশেরই অর্থনীতির হল বেহাল। আর দেশের অর্থনীতির এই বিধ্বস্ত অবস্থায় হতাশায় আত্মহত্যা করলেন জার্মানির হেশে রাজ্যের অর্থমন্ত্রী থমাস শ্যাফার৷ জার্মানির এক রেল লাইনের ধার থেকে তার মৃতদেহ পাওয়া যায়। জার্মানির পুলিশ অনুমান করছে থমাস শ্যাফার আত্মহত্যাই করেছেন।

Advertisement

প্রসঙ্গত এই হেসে শহরের মধ্যেই জার্মানির অর্থনৈতিক রাজধানী ফ্রাঙ্কফুর্ট পড়ে। আর করোনার প্রভাবে গোটা বিশ্বের মতো জার্মানির ফ্রাঙ্কফুর্টেও অর্থনৈতিক ভাবে প্রচণ্ড প্রভাব পড়েছে। নিয়মিত বিভিন্ন সংস্থার সাথে কাজ করেও অর্থনীতির সমস্যা দূর করতে পারেননি তিনি। সেই অবসাদ থেকেই ট্রেনের সামনে লাফ দিয়ে নিজের জীবন দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

শ্যাফারের মৃত্যু সংবাদ পাওয়ার পর হেসে রাজ্যের প্রধান ভোলকার বোউফিয়ার বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতিতে শ্যাফার কে আমাদের আরও বেশি করে দরকার ছিল। কিন্তু এই সময়েই ও আমাদের ছেড়ে চলে গেল।’ তিনি আরও বলেন, ‘অর্থনীতির এই অবস্থায় খুবই চাপে ছিল শ্যাফার। ও নিয়মিত কিভাবে দেশের আরও ভালো হয় সেই চেষ্টা করছিল।’ তবে থমাস শ্যাফারের মৃত্যুর জন্য জার্মানির বর্তমান পরিস্থিতিই দায়ী না এর পিছনে অন্য কোনো কারণ আছে তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

Recent Posts