হিন্দি বক্স অফিসে ফ্লপ হল চেঙ্গিজ, এই ৫টি ভারতীয় ছবিও খারাপ করল পর্দায়, নানী-কিচ্চার সিনেমাও ব্যর্থ

জিৎ থেকে শুরু করে অনেক ভারতীয় তারকারা এবারে হয়েছেন ব্যর্থ

Advertisement

Advertisement

ভারতীয় ভাষায় তৈরি কিছু ছবি সাম্প্রতিক সময়ে হিন্দি বক্স অফিসে মুক্তি পেয়েছে। কিছু ছবি হয়েছে জনপ্রিয়, যেমন কান্তারা। তবে, এমন কিছু ছবিও আছে, যারা কিন্তু দর্শকদের মন জয় করতে পারেনি। তবে, অবাক করার বিষয়টি হলো, এই ছবিগুলি কিন্তু নিজেদের ভাষায় বেশ জনপ্রিয়। এই চলচ্চিত্রগুলি তাদের নিজ নিজ ভাষাগত ক্ষেত্রে শুধুমাত্র সমালোচকদের প্রশংসাই জিতেনি, কোটি কোটি টাকার ব্যবসাও করেছে। তবে, হিন্দি বক্স অফিসে এগুলি একেবারে ফ্লপ। এখানে আমরা আপনাকে এমন ৫টি ছবির কথা বলছি, যেগুলি দেশের বিভিন্ন ভাষায় তৈরি হয়েছিল এবং সুপারহিট হয়েছিল, কিন্তু হিন্দি বক্স অফিসে খারাপভাবে ফ্লপ হয়েছে।

Advertisement

এই তালিকায় প্রথম নামটি হল সম্প্রতি মুক্তি পাওয়া বাংলা ছবি চেঙ্গিজ-এর। চেঙ্গিজ ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সুপারস্টার জিৎ। ছবির গল্প ৭০-৮০ দশকের। এটি একটি ক্রাইম থ্রিলার। এই ছবিটিকে বাংলায় বেশ পছন্দ করা হচ্ছে, কিন্তু হিন্দি দর্শকরা এর নামও জানতে চাইছেন না। এই ছবির সঙ্গে সরাসরি টক্কর লেগেছে সলমন খানের ছবির। তাই এই দৌড়ে এই সিনেমাটি টক্কর দিতে পারেনি। বিশেষ বিষয়টি হল এই ছবির গল্প লিখেছেন নীরজ পান্ডে। নীরজ পান্ডে বলিউডে ‘এ ওয়েডেনডে’, ‘স্পেশাল 26’, ‘এমএস ধোনি’, ‘টয়লেট এক প্রেম কথা’ এবং ‘বিক্রম ভেধা’-এর মতো ছবির গল্প লিখেছেন। কিন্তু, তবুও এই ছবিটি হয়েছে ফ্লপ।

Advertisement

দ্বিতীয় নম্বরে রয়েছে নানি ও কীর্তি সুরেশ অভিনীত ‘দশরা’। তামিল ও তেলেগু দর্শকরা ‘দশরা’-কে প্রচুর ভালোবাসা দিয়েছেন। হিন্দি দর্শকদের মধ্যে ছবিটির প্রচারও পুরোদমে করা হয়েছিল, কিন্তু ছবিটি হিন্দি থেকে মাত্র ৫ কোটি টাকা আয় করতে পারে।

Advertisement

কন্নড় ইন্ডাস্ট্রির সুপারহিট ছবি ‘কাবজা’-তে মুখ্য ভূমিকায় ছিলেন উপেন্দ্র রাও। ছবিতে কিচ্চা সুদীপও রয়েছেন। কন্নড় দর্শকরা ছবিটি অনেক পছন্দ করেছেন, কিন্তু হিন্দিতে এই ছবিটি একেবারেই চলতে পারেনি

মারাঠি ছবি ‘হর হর মহাদেব’-এ প্রধান চরিত্রে ছিলেন শরদ কেলকার। মারাঠি দর্শকদের মধ্যে ছবিটি বেশ সাড়া ফেলেছিল। সমালোচকরাও শরদের অভিনয়ের প্রশংসা করেছেন। কিন্তু হিন্দি দর্শকরা এই ছবিকে পুরোপুরি প্রত্যাখ্যান করেন। ১০ কোটির বাজেটে নির্মিত এই ছবিটি মাত্র ২৫ কোটির সংগ্রহ করতে পেরেছে সব মিলিয়ে।

ওড়িয়া ছবি ‘ধেমসা’ হিন্দিতে ‘দমন’ নামে মুক্তি পায়। ওড়িশার ৫১টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। ছবিটি দর্শকদের দ্বারা অত্যন্ত প্রশংসিত হয়েছিল এবং সমালোচকরাও এর প্রধান অভিনেতা বাবুশান মোহান্তির প্রশংসা করেছিলেন। কিন্তু হিন্দি দর্শকদের মধ্যে এই ছবিটি একেবারে পছন্দ হয়নি।