Categories: দেশনিউজ

গ্যাস বুকিংয়ে বড়সড় পরিবর্তন, দাম কমলো রান্নার গ্যাসের

Advertisement

Advertisement

সাধারণ মানুষের জন্য স্বস্তির খবর। দাম কমেছে রান্নার গ্যাসের। কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম প্রতি সিলিন্ডারে ৬৫ টাকা করে কমে হয়েছে ৭৭৪ টাকা ৫০ পয়সা। আর ১৯ কেজি সিলিন্ডারের দাম ১০১ টাকা ৫০ পয়সা কমে হয়েছে ১৩৪৮ টাকা ৫০ পয়সা।

Advertisement

লকডাউন জারি হওয়ার পর থেকে গ্যাস বুকিংয়ে ধুম পড়ে গিয়েছে। কারও প্রয়োজন না হলেও বুক করছে গ্যাস। সরকার থেকে তেল সংস্থা কারও আশ্বাসেই এই সমস্যা মিটছে না। তাই একপ্রকার বাধ্য হয়ে এবার গ্যাস বুকিংয়ে নতুন নিয়ম চালু করলো ইন্ডিয়ান অয়েল। সংস্থার তরফে জানানো হয়েছে যে, একটি গ্যাস বুকিং করার পর ১৫ দিন না হলে আর একটি গ্যাস বুকিং করা যাবেনা। অনেকেই বাড়িতে গ্যাস থাকা সত্ত্বেও আবার বুকিং করছেন, তার সাথে হচ্ছে কালোবাজারিও। তাই বাধ্য হয়েই এই নিয়ম চালু করা হলো বলে জানানো হয়েছে ইন্ডিয়ান অয়েলের তরফে।

Advertisement

দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। আর এই লকডাউন জারি হওয়ার পর থেকেই আতঙ্কে ভুগছে সাধারণ মানুষ। প্রয়োজনের থেকে বেশি খাবার, রান্নার গ্যাস মজুত করতে শুরু করেছে সকলেই। সরকার থেকে শুরু করে গ্যাস সরবরাহকারী সংস্থা কারও আশ্বাসেই সমস্যার সমাধান হয়নি। ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান সঞ্জীব সিং নিজে সকল গ্রাহককে গ্যাস সিলিন্ডার নিয়ে আশস্ত করেছিলেন। তাই এবার একেবারে নতুন নিয়ম চালু করে দিলো ইন্ডিয়ান অয়েল।

Advertisement