বাংলা সফরে কৃষক নেতা! বিজেপিকে একটিও ভোট না দেওয়ার আহ্বান

তিনি সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেছেন, "খেলা হবে"

Advertisement

Advertisement

বর্তমানে কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইতকে কে না চেনেন। যাকে ইচ্ছা ভোট দিন, কিন্তু বিজেপিকে একটিও ভোট দেবেন না। বিধানসভা নির্বাচনের আগে শনিবার বাংলা এসেছেন কৃষক নেতা রাকেশ। এখানে এসে কৃষক আন্দোলন কে দেশের কোনায় কোনায় ছড়িয়ে দেওয়ার বার্তা দিলেন তিনি। সাথেই বাংলার আমজনতাকে উদ্দেশ্য করে বললেন, তারা যেন বিজেপিকে একটিও ভোট না দেন। রাকেশ সহ কৃষক আন্দোলনের অন্যান্য নেতারা এদিন গান্ধী মূর্তি পাদদেশে রোড শো করলেন। তার সাথেই বঙ্গবাসীকে রাকেশের বার্তা, “বিজেপিকে একটিও ভোট দেবেন না। আর যে কোন দলকে ভোট দিন না কেন পদ্ম চিহ্ন একটিও ভোট দেবেন না।”

Advertisement

তিনি আরো অভিযোগ রেখেছেন, “বিজেপি আমআদমি রুটি সিন্দুকে বন্দী করতে চাইছে। ইস্ট ইন্ডিয়া কোম্পানি যেভাবে রাজ করছিল, ঠিক সেই ভাবে বিজেপি কোম্পানিরাজ চালাচ্ছে।” এছাড়াও, রাকেশ টিকাইত বললেন, তারা কেন বাংলায় এসেছেন। তিনি বলছেন, “দিল্লিতে বিরাট আন্দোলন চলছে কৃষকদের। কিন্তু সেদিকে নজর দিচ্ছে না বিজেপি নেতারা। কারণ তারা সকলেই বাংলাতে রয়েছেন এই মুহূর্তে। এই কারণে বিজেপি নেতাদের মুখোশ খুলে দেওয়ার জন্য আমরা এসেছি বাংলায়।” এছাড়াও বাংলায় এসে তিনি বলেছেন, ” খেলা হবে।”

Advertisement

কৃষক নেতারা আরও দাবি করেছেন, বাংলায় বিজেপি হেরে গেলে গেরুয়া শিবিরের সমস্ত অহংকার চূর্ণ হয়ে যাবে। তখন তারা হার মেনে নিতে বাধ্য হবে। এছাড়াও কৃষি আইনের বিরুদ্ধে মহা পঞ্চায়েত গঠন করার বার্তা দিয়েছেন রাকেশ। সভা করেই তিনি সরাসরি রওনা দিয়েছেন নন্দীগ্রামের উদ্দেশ্যে। নন্দীগ্রামে গিয়ে তিনি কৃষকদের নিয়ে একটি মিছিল করবেন। এছাড়াও রবিবার তার ঢালাও কর্মসূচি রয়েছে নন্দীগ্রামে। দেশজুড়ে মহা পঞ্চায়েত আয়োজনের কথা ঘোষণা করেছেন রাকেশ। তাদের আন্দোলন আরো ছড়িয়ে দেবার চেষ্টা করছেন বর্তমানে কৃষক নেতারা।

Advertisement

যে সমস্ত রাজ্যের নির্বাচন চলছে সেই সমস্ত জায়গায় এই সমস্ত মহা পঞ্চায়েত গঠন করার বার্তা দিয়েছেন কৃষক নেতারা। আর কিছুদিনের মধ্যে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। তারি প্রাক্কালে প্রথম নির্বাচনের মাত্র ১৪ দিন আগে বাংলায় এসে বক্তৃতা রাখেন কৃষক নেতা রাকেশ টিকাইত। দিলেন বিজেপিকে পরাজিত করার বার্তা। তবে বর্তমানে অনেক রাজনৈতিক বিশ্লেষকদের মনে প্রশ্ন, রাকেশ যদি বাংলায় এসে বিজেপির বিরুদ্ধে প্রচার করেন তাহলে অনেক এডভান্টেজ পাবে তৃণমূল কংগ্রেস।

Recent Posts