জীবনযাপন

Skin Care Tips: শুষ্ক এবং নিস্তেজ ত্বক নিয়ে সমস্যায় থাকেন তবে এই ফেসশিট মাস্কটি লাগান, ত্বক তরুণ দেখাবে

Advertisement

Advertisement

বর্তমানে খুব দ্রুত আবহাওয়ার পরিবর্তন হচ্ছে। এখন গ্রীষ্ম কালের শেষ দিক ও শি কালের আগমনের সময়। তাই ঠাণ্ডা বাতাস বইতে শুরু করেছে অল্প অল্প দিনের কিছু কিছু সময়ে। এই বাতাস মনকে স্বস্তি দেয় কিন্তু ত্বকের জন্য ক্ষতিকর প্রমাণিত হতে পারে। আসলে এই ঋতুতে ত্বক শুষ্ক ও নিস্তেজ হয়ে যায়। আপনিও যদি এই ঋতুতে নিস্তেজ ও প্রাণহীন ত্বকের সমস্যায় ভুগে থাকেন, তাহলে মুখে ফেস শিট মাস্ক ব্যবহার করতে পারেন। ফেস শিট মাস্ক ত্বককে নরম ও উজ্জ্বল রাখতে সাহায্য করে। আসুন জেনে নেই আপনার ত্বকের জন্য সেরা ফেস মাস্ক শীট।

Advertisement

১) লেবু ফেস শীট মাস্ক:-

Advertisement

লেবু ফেস শিট মাস্ক শুষ্ক ত্বকের জন্য খুবই উপকারী প্রমাণিত হতে পারে। লেবু মাস্ক শীট উজ্জ্বল করার বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বককে হাইড্রেট করতে সাহায্য করে, ত্বককে উজ্জ্বল করে। বাজারে আপনি সহজেই লেবুর ফেসশীট মাস্ক পাবেন। এই মাস্কগুলোও বেশ বাজেট বান্ধব।

Advertisement

২) শসা ফেস শীট মাস্ক:-

নিস্তেজ ত্বককে হাইড্রেটেড করা দরকার। এক্ষেত্রে শসার ফেস শিট মাস্ক ব্যবহার করতে পারেন। শসাতে প্রচুর পরিমাণে ভিটামিন-ই পাওয়া যায়। এই ফেস মাস্ক ত্বকে উপস্থিত মৃত কোষ দূর করে ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করে। আপনি সপ্তাহে একবার ফেস শিট মাস্ক ব্যবহার করতে পারেন।

৩) গোলাপের মুখের চাদরের মুখোশ:-

গোলাপ ফুল দেখলে যেমন সতেজ দেখায়, তেমনি প্রতিদিন ফেস মাস্ক শিট ব্যবহার করলেও আপনার ত্বক সতেজ দেখাবে। প্রতিদিন একটি শীট মাস্ক ব্যবহার করলে ত্বক নরম ও পরিষ্কার দেখায়। আসুন আমরা আপনাকে বলি যে গোলাপে অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে যা ত্বককে হাইড্রেট করে।

৪) ফেস মাস্ক ব্যবহার করার সঠিক উপায়:-

ফেসশীট মাস্ক প্রয়োগ করার আগে, আপনার ত্বক ভালভাবে পরিষ্কার করুন।
মুখ পরিষ্কার না করে শিট মাস্ক ব্যবহার করা উচিত নয়।ফেসশীট মাস্কটি মুখে লাগান এবং 15 থেকে 20 মিনিটের জন্য রেখে দিন। শীট মাস্ক মুছে ফেলার পরে, মুখে ভালভাবে ম্যাসাজ করুন।ফেস মাস্ক সবসময় ত্বকের ধরন অনুযায়ী লাগাতে হবে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।