করোনা সংক্রমণের ভয়াবহ রূপ সৌদি আরবে, বন্ধ হল ভারত সহ ২০টি দেশের উড়ান

Advertisement

Advertisement

দুবাই: ব্যাপক করোনা (Coronavirus) সংক্রমণ সৌদি আরবে (Soudi Arab), করোনার কারণে গত এক বছর গোটা বিশ্বে চলছে বন্ধের পরিবেশ। এই মহামারির প্রকোপে একের পর এক দেশে হয়েছে লকডাউন (Lockdown)। এখনও বিশ্বের অনেক দেশে চলছে এই লকডাউন। এক সময় এ দেশের অবস্থাও তাই ছিল। লকডাউনের মধ্যে দিয়ে গিয়েছে দেশবাসী। দেশে বন্ধ হয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবা (International Flight)। এখনও গোটা বিশ্বে কাটেনি করোনার প্রভাব। বিশ্বের এখনও অনেক দেশে করোনার নতুন ভাইরাস প্রভাব ফেলেছে। যেমন সৌদি আরবে। এখন সে দেশে বাড়ছে করোনা সংক্রমণ। আর তাই সৌদি সরকার ভারত সহ ২০টি দেশের উড়ানের ওপর নিষেধাজ্ঞা জারি করল।

Advertisement

যে দেশগুলির ওপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, সেই দেশগুলি হল, ভারত, আর্জেন্টিনা, আমিরসাহি, আমেরিকা, ইন্দোনেশিয়া, জার্মানি, আয়ারলান্দ,জাপান, লেবানন, সুইজারল্যান্ড, ব্রিটেন, পর্তুগাল, তুরস্ক, ব্রাজিল, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, পাকিস্থান, ও ইতালি।

Advertisement

সৌদি আরবে এই মুহূর্তে ৩ লক্ষ ৭১ হাজারের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ৬ হাজারেরও বেশি কোভিড রোগীর মৃত্যু হয়েছে। অপর দিকে গত ১৭ ডিসেম্বর থেকে সেই দেশে গণ টিকাকরণ শুরু হয়েছে বলে খবর। কিন্তু সেই কর্মসূচী চলাকালীন করোনা সংক্রমণ ফের দেখা দেওয়ায় চিন্তিত  সৌদি সরকার। আর এই সংক্রমণে নাগাল পেতেই এই বিভিন্ন দেশের উড়ানের উপর নিষেধাজ্ঞা।

Advertisement