Categories: দেশনিউজ

ট্রেনের টিকিট থাকলেও প্ল্যাটফর্মে হতে পারে জরিমানা, আগে থাকতে সাবধান হোন

ভারতীয় রেলওয়ে যাত্রী পরিষেবার জন্য অনেক নিয়ম আনে

Advertisement

Advertisement

ভারতের রেল পরিষেবা ছড়িয়ে রয়েছে গোটা দেশজুড়ে। অপেক্ষাকৃত কাছাকাছি যাওয়ার জন্য লোকাল ট্রেন পরিষেবা এবং দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য রয়েছে এক্সপ্রেস ট্রেন পরিষেবা। ভারতীয় রেল নিরন্তন প্রচেষ্টা করছে তাদের পরিষেবা ভালো করার জন্য। এই স্বার্থেই রেলওয়ে অনেক নিয়ম আনে। আপনি কি জানতেন যে আপনার কাছে টিকিট থাকলেও, প্ল্যাটফর্মে আপনি বেশিক্ষণ থাকতে পারেন না। ঠিক কি নিয়ম বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

আপনার কাছে টিকিট থাকলেও আপনাকে নির্দিষ্ট সময় পর প্ল্যাটফর্ম ছাড়তে হয়। আপনি যদি এই নিয়ম না মানেন তাহলে আপনার ১ হাজার টাকা অব্দি জরিমানা হতে পারে। আসলে প্ল্যাটফর্মে লোকের ভিড় কমানোর জন্য সুনির্দিষ্ট কিছু নিয়ম এনেছে ভারতীয় রেলওয়ে। অনেকেই এই নিয়ম সমন্ধে জানেন না বা জানতে মনোযোগ দেন না। তবে এই ভুল করলে অনেক জরিমানা হতে পারে। ট্রেনের টাইম অনুযায়ী আপনি ট্রেন ছাড়ার কতক্ষন আগে স্টেশন যেতে পারবেন সেই সংক্রান্ত সুনির্দিষ্ট নিয়ম রয়েছে ভারতীয় রেলওয়ের। বিস্তারিত জানতে পোস্টটির শেষ পর্যন্ত পড়ুন।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি যে সকাল ও রাতের জন্য এই সময়সীমা আলাদা আলাদা। দিনের বেলা আপনি ট্রেন ছাড়া সময় থেকে ২ ঘণ্টা আগে স্টেশনে পৌঁছতে পারবেন। অন্যদিকে এটি রাতের বেলা হলে আপনি ৬ ঘণ্টা আগে পৌঁছতে পারবেন। অন্যথা হলে যদি টিটি ধরতে পারে তাহলে ১ হাজার টাকা অব্দি ফাইন দিতে হবে। তাই এই নিয়ম নিয়ে সচেতন থাকুন।

Advertisement