Ind vs Eng : ঘূর্ণী পিচে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট ইংল্যান্ড বাহিনী

Advertisement

Advertisement

ভারত বনাম ইংল্যান্ডের চূড়ান্ত টেস্টের দামামা বেজে গিয়েছে আজ সকাল ৯ টা ৩০ মিনিটে । টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। দুই দলেই দু-একটা পরিবরতনের সাথে ম্যাচ শুরু হয়। ২০৫ রানে অল আউট হয় ইংল্যান্ড বাহিনী। খেলা গড়ায় ৭৫.৫ ওভার। বেন স্টকস একমাত্র অর্ধ শতরান করতে সক্ষম হন। ১২১ বলে ৫৫ রান করেন তিনি। অন্যদিকে ৪ রানের জন্য হাফ-সেঞ্চুরি মিস করেন লরেন্স। ৭৪ বলে তাঁর রান ৪৬।

Advertisement

ইংল্যান্ডের বিপক্ষে চূড়ান্ত টেস্টটিও নিজের কব্জায় রাখেন আক্সার প্যাটেল। ৭ ওভারে ৬৮ রানের বিনিময়ে ৪ টি উইকেট তোলেন তিনি। অন্যদিকে সিরাজ, আশ্বিন এবং সুন্দর যথাক্রমে ২টি, ৩টি ও ১টি উইকেট নেন। তবে ইশান্ত শর্মা উইকেটহীন থেকে যান। এখন ভারতীয় দল ইংল্যান্ডের বোলিং লাইনআপের সাথে কিভাবে মোকাবিলা করে সেটাই দেখার।

Advertisement

ভারত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তৃতীয় টেস্টে দুই দিনের মধ্যে দশ উইকেটে ইংল্যান্ডকে পরাজিত করতে সক্ষম হয়। এই ম্যাচে ভারত ও ইংল্যান্ডে উভয় দলের ব্যাটসম্যানরা আশানুরূপ খেলতে ব্যর্থ হন। সমালোচকরা ব্যাটসম্যানদের ব্যর্থতার জন্য পিচকে দায়ী করেছেন। চার ম্যাচের এই সিরিজ বর্তমানে ভারতের ২-১ নেতৃত্বে রয়েছে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনালে খেলার যোগ্যতা অর্জনের জন্য ভারতকে এই টেস্টে জিততে হবে বা ড্র করতে হবে।

Advertisement

অন্যদিকে, ডব্লিউটিসির ফাইনাল ইংল্যান্ডের ধরাছোঁয়ার বাইরে। তারা চার ম্যাচের এই সিরিজ ২-২ শেষ করার চেষ্টা করবে। ইংল্যান্ড যদি শেষ টেস্ট জেতে, তাহলে জুন মাসে লর্ডসে অনুষ্ঠিত ডব্লিউটিসি অর্থাৎ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া খেলার যোগ্যতা অর্জন করবে।