খেলা

Eden Gardens: নতুন রুপ পাচ্ছে ইডেন গার্ডেন্স, ঢেলে সাজানো হচ্ছে ক্লাব হাউজ

বদলে যাচ্ছে ক্রিকেটারদের সাজঘর এবং অতিথিদের খাওয়ার জায়গা।

Advertisement

Advertisement

বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম ইডেন গার্ডেন্স এবার অন্য রূপ পেতে চলেছে। আন্তর্জাতিক ক্রিকেটে অন্য স্টেডিয়াম গুলোর সাথে সামঞ্জস্য রাখতে এবার নয়া উদ্যোগ নিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। পৃথিবীর অন্যতম সেরা তথা পুরাতন স্টেডিয়াম ইডেন গার্ডেন্সকে নতুনভাবে সাজানোর উদ্যোগ নিয়েছে সিএবি। আর এই উদ্যোগের প্রথম কর্মকাণ্ড হিসেবে থাকবে ইডেন গার্ডেন্সের ক্লাব হাউজের নতুন রূপ।

Advertisement

Advertisement

সূত্রের মান্যতা অনুযায়ী, বদলে যাচ্ছে ক্রিকেটারদের সাজঘর এবং অতিথিদের খাওয়ার জায়গা। বিরাট কোহলী, রোহিত শর্মারা যেখানে সাংবাদিক বৈঠক করেন, সেখানেও হবে বিশেষ বদল। এছাড়া শৌচাগার, মিডিয়াবক্স সেন্টারও ঢেলে সাজানোর পরিকল্পনা গ্রহণ করেছে ইডেন গার্ডেন্স কর্তৃপক্ষ। এই পরিকল্পনা হাতে নিয়ে ইতিমধ্যে টেন্ডার ডেকেছে তারা। এমনকি কার্যক্রমের অংশের মধ্যে কিছু কিছু কাজ ইতিমধ্যে শুরু করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, ইডেনের ভোলবদল নিয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, “বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট মাঠ হিসেবে ধরা হয় ইডেন গার্ডেন্সকে। সুনাম ধরে রাখার জন্যে প্রথম ধাপে ক্লাব হাউসের অন্দর, সাজঘর এবং মিডিয়া সেন্টারে বদল আনা হচ্ছে। এরপর ধীরে ধীরে বাকি কার্যক্রমগুলো করতে থাকবে ইডেন গার্ডেন্স কর্তৃপক্ষ।”

এই পরিবর্তনের অংশ হিসেবে ইতিমধ্যে লোয়ার টায়ারের নিচের অংশের কাজ শুরু করা হয়েছে। মনে করা হচ্ছে, চলতি বছর শেষ হওয়ার আগেই ক্লাব হাউজের ভোল পাল্টে যাবে। আধুনিকতার সাথে সাথে ইতিহাস ধরে রাখবে ভারতীয় ক্রিকেটের ঐতিহাসিক স্টেডিয়াম ইডেন গার্ডেন্স। কপিল দেব সহ মহেন্দ্র সিং ধোনির বিশ্বকাপ জয়ের ছবি স্থান পাবে ক্লাব হাউজের দেওয়ালে।

Recent Posts