Abhishek Banerjee: দিল্লিতে সস্ত্রীক অভিষেক ব্যানার্জীকে তলব করলো ইডি, তীব্র প্রতিক্রিয়া তৃণমূলের

কি কারণে অভিষেকে তলব করল ইডি?

Advertisement

Advertisement

এবারে কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায় কে তলব করেছে এনফর্সমেন্ট ডিরেক্টরেট। জানা যাচ্ছে আগামী পহেলা সেপ্টেম্বর রুজিরা এবং তেশরা সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ইডি দপ্তরে ডেকে পাঠানো হয়েছে। সংবাদ সংস্থা এএনআই তরফ থেকে অফিশিয়ালি এই ব্যাপারটি জানানো হয়েছে। অন্যদিকে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, পিনকন কাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য অভিষেকের আইনজীবী সঞ্জয় বসুকে ডেকে পাঠিয়েছে এনফর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

ইডির তলব নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস মুখপাত্র, তথা রাজ্য সম্পাদক কুনাল ঘোষ দাবি করেছেন, ‘বিজেপি ষড়যন্ত্র করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে টার্গেট করছে। কেন্দ্রীয় এজেন্সিগুলোকে শাখা সংগঠন হিসেবে ব্যবহার করছে বিজেপি।’ শুধু তাই নয়, এবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সহ তার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়েছে দপ্তরে। এর ফলে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

Advertisement

বিধানসভা ভোটের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তার স্ত্রী রুজিরা কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই কর্তৃপক্ষ। রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বোনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বলেও সিবিআই সূত্রে খবর। নোটিশ পাঠিয়ে সরাসরি দিল্লির অফিসে ডেকে পাঠানো হলো তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং তার স্ত্রীকে।

Advertisement

ত্রিপুরায় যখন তৃণমূল কংগ্রেস নিজের প্রভাব বিস্তার করা শুরু করেছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় যেখানে অন্যতম প্রধান ভূমিকা গ্রহণ করেছেন সেই জায়গায় দাঁড়িয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সস্ত্রীক তলবের পিছনে রাজনৈতিক অভিসন্ধি আছে বলে মনে করছেন তৃণমূল কংগ্রেস।

Recent Posts