জীবনযাপন

সহজ ঘরোয়া উপায়ে হলদে হয়ে যাওয়া দাঁতকে করুন সাদা চকচকে, ৩-৪ মিনিটের ব্যাপার

Advertisement

Advertisement

চকচকে সাদা দাঁত কে না পছন্দ করে? স্বাস্থ্যকর এবং সাদা দাঁত আপনাকে এবং আপনার হাসিকে সুন্দর করে তোলে এবং আত্মবিশ্বাসও বাড়িয়ে তুলতে সাহায্য করে। যদিও দাঁত হলুদ হওয়া বার্ধক্য প্রক্রিয়ার অংশ, তবুও আপনি এটির বিরুদ্ধে লড়াই করতে পারেন। খুব সহজে ঘরোয়া উপায়ে দাঁতের দাগ নির্মূল করতে পারবেন আপনি।

Advertisement

দাঁত হলুদ হয়ে যাওয়ার পিছনে অনেক কারণ রয়েছে। তামাক সেবন বা আপনার গ্রহণ করা খাবারের কারণেও দাঁত হলুদ হয়ে যেতে পারে। কিন্তু সমস্যা হচ্ছে কিভাবে দাঁত থেকে দাগ দূর করা যায় বা দাঁত ঝকঝকে রাখার উপায় কী? আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি এমন একটি প্রাকৃতিক প্রতিকার যা ঘরে বসে চেষ্টা করে দেখে নিতে পারবেন। আশা করা যায় যে আগের থেকে আপনার দাঁতের সৌন্দর্য্য অনেকটা ফিরে আসবে। কয়েক দিনের মধ্যেই পেয়ে যেতে পারেন চকচকে দাঁত। তো চলুন জেনে নেওয়া যাক দাঁত সাদা করার কার্যকর প্রাকৃতিক উপায়।

Advertisement

Advertisement

কমলা লেবুর খোসার সাদা অংশে রয়েছে ভিটামিন সি, পেকটিন, লিমোনিন, গ্লুকুরেট এবং দ্রবণীয় ফাইবার যা প্রাকৃতিক উপায়ে দাঁত সাদা করতে সাহায্য করে। পদ্ধতি খুব সহজ। শুধু কমলালেবুর খোসা ছাড়িয়ে নিন এবং খোসার সাদা অংশটি আপনার দাঁতে ঘষুন। ব্রাশ করার আগে রসটি আপনার দাঁতে ৩ থেকে ৪ মিনিটের জন্য রেখে দিন, যাতে পাল্প এবং খোসা সরানো যায়। তবে খেয়াল রাখতে হবে, ময়লা দূর করতে কমলা খোসা ছাড়ার আগে ভালো করে ধুয়ে ফেলতে হবে।