জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজনদের জন্য অন্তত চালানো হোক লোকাল ট্রেন, রাজ্যের কাছে আর্জি রেলের

Advertisement

Advertisement

কলকাতা: করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ সাত-আট মাস ধরে গোটা দেশেই স্তব্ধ হয়ে রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যাত্রীদের কথা এবং উৎসবে চাহিদার কথা মাথায় রেখে দেশের বিভিন্ন প্রান্তে চালু হয়েছে একাধিক স্পেশাল ট্রেন। কিন্তু এখনও গড়ায়নি লোকাল ট্রেনের চাকা। তবে এবার সর্বসাধারণের জন্য না হলেও অন্তত জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজনদের জন্য লোকাল ট্রেন চালু হোক, এমনটাই চাইছেন রেল কর্তারা। লোকাল ট্রেন চালানোর জন্য রাজ্যকে ফের চিঠি দিল পূর্ব রেল।

Advertisement

এই প্রসঙ্গে শিয়ালদহের ডিআরএম এসপি সিং বলেছেন, ‘সর্বসাধারণের জন্য নয়, অন্তত জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত আছেন যারা, তাদের কথা ভেবে কিছু সংখ্যক লোকাল ট্রেন চালানোর অনুমতি দিক রাজ্য। আনলক প্রক্রিয়ায় রাজ্যে অনেক কিছুই খুলে গিয়েছে। শুধুমাত্র লোকাল ট্রেন পরিষেবা একেবারেই চালু হয়নি। মেট্রো রেল পরিষেবা চালু হয়ে গিয়েছে। তাই এবার জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত মানুষজনদের জন্য অন্ততপক্ষে নির্দিষ্ট সময় অন্তর কিছু সংখ্যক লোকাল ট্রেন চালানোর অনুমতি দেওয়া উচিত রাজ্য সরকারের। তা না হলে প্রতিনিয়ত দূর-দূরান্ত থেকে আসা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজনদের যে সমস্যার মুখোমুখি হতে হচ্ছে, তা বাড়বে বৈ কমবে না।

Advertisement

কিন্তু পূর্ব রেল লোকাল ট্রেন চালানোর কথা বললেও রাজ্য সরকারের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। রাজ্যের ইতিবাচক সাড়া না পেলে নিজের ইচ্ছে থাকা সত্বেও লোকাল ট্রেন চালাতে পারবে না রেল। তাও বারবার রাজ্যকে চিঠি দিয়ে আর্জি জানানো হচ্ছে। দীর্ঘ সাত-আট মাস ধরে করোনার কারণে যেভাবে রেল পরিষেবা বিপর্যস্ত হয়ে রয়েছে, তাতে আয় কমেছে রেলের। রাজ্যকে সেদিকটাও বিবেচনা করার কথা বলা হয়েছে। কিন্তু কোনও কিছুতেই এখনও পর্যন্ত সাড়া দেয়নি রাজ্য সরকার। তাই আদৌ লোকাল ট্রেন এর মধ্যে চালু হবে কিনা, তা নিয়ে সেই একই প্রশ্ন রয়ে গিয়েছে।

Advertisement