নিউজ

আরও কমতে পারে বাড়ির রান্নার গ্যাসের দাম, ভোটের আগে বড় সিদ্ধান্ত নিতে পারে মোদী সরকার

Advertisement

Advertisement

আগামী বছর ভারতে নির্বাচন রয়েছে। মনে করা হচ্ছে, নির্বাচনের আগে জনগণকে খুশি করতে সরকার কিছু বড় সিদ্ধান্ত নিতে পারে। এবারের নির্বাচনে সবচেয়ে বড় ইস্যু হতে পারে মুদ্রাস্ফীতি। অন্যদিকে, কেন্দ্রীয় সরকারও সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার চেষ্টা করছে। কিছুদিন আগেই ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানো হয়েছিল। যার ফলে সাধারণ মানুষের মুখে ফুটেছিল হাসি।

Advertisement

সম্প্রতি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ২০৯ টাকা বাড়িয়ে বড় ধাক্কা দিয়েছে সরকার। উৎসবের মরসুমের আগে, সরকারের এই সিদ্ধান্ত বড় ধাক্কার চেয়ে কম বলে মনে করা হচ্ছে না। এখন শোনা যাচ্ছে যে সরকার শীঘ্রই আবারও ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম হ্রাস করতে পারে, যা একটি বড় উপহারের মতো হবে। এলপিজি সিলিন্ডারের দাম কমে যাওয়ার বিষয়ে সরকার আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও সংবাদমাধ্যমের রিপোর্টে বড় দাবি করা হচ্ছে। কেন্দ্রের মোদী সরকার সাধারণ নির্বাচনের কথা মাথায় রেখে ঘরোয়া এলপিজি সিলিন্ডারের দাম আরও কমাতে পারে।

Advertisement

Advertisement

প্রসঙ্গত, কয়েকদিন আগে গ্যাস সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানো হয়েছিল। এখন মনে করা হচ্ছে, গ্যাস সিলিন্ডারের দাম আরো ৭০ থেকে ৮০ টাকা কমানো যেতে পারে। এই পতনের পরে সাধারণ মানুষ স্বাচ্ছন্দ্যে ৮৭০ থেকে ৮৮০ টাকায় এলপিজি সিলিন্ডার কিনতে পারবেন। সরকার আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্ত না জানালেও গণমাধ্যমের খবরে বড় ধরনের দাবি করা হচ্ছে। সরকার বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ২০৯ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দিল্লিতে ১৯ কেজির এলপিজি সিলিন্ডার বিক্রি হচ্ছে ১৭৩১.৫০ টাকায়। এ ছাড়া পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে ২০৩.৫০ টাকা।

Recent Posts