উল্টো জাতীয় পতাকা উত্তোলন করে বিড়ম্বনায় পড়লেন দিলীপ ঘোষ, বিতর্ক রাজনৈতিক মহলে

তারাপীঠে পুজো দিয়ে দিলীপ (Dilip Ghosh) গেলেন বীরভূমের রামপুরহাট এর একটি দলীয় কার্যালয়ে। সেখানে গিয়ে পতাকা উত্তোলনের সময় ঘটলো বিপত্তি।

Advertisement

Advertisement

এবারে প্রজাতন্ত্র দিবসে উল্টো করে জাতীয় পতাকা উত্তোলন করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আর এরপরে তুমুল বিতর্কের সম্মুখীন হয়েছেন তিনি। সমস্ত ঘটনার পরে তিনি স্বীকার করে নিয়েছেন,” এটা একটা অস্বস্তিকর ঘটনা।”

Advertisement

মঙ্গলবার সকালে প্রজাতন্ত্রদিবসের দিন তারাপীঠে পুজো দিয়ে দিলীপ (Dilip Ghosh) গেলেন বীরভূমের রামপুরহাট এর একটি দলীয় কার্যালয়ে। সেখানে গিয়ে পতাকা উত্তোলনের সময় ঘটলো বিপত্তি। দিলীপ ঘোষ পতাকা তোলার সময় দেখতে পেয়ে যান, ওই পতাকা টি আছে উল্টো। তড়িঘড়ি ভুল বুঝতে পেরে দ্রুত নিজেই পতাকাটি সোজা করে জাতীয় সংগীত গাইলেন বিজেপি রাজ্য সভাপতি। যদিও এই ঘটনার পরে রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে বিতর্ক।

Advertisement

দিলীপ ঘোষ বললেন,”এটা খুবই অস্বস্তিকর ঘটনা। পতাকা তোলার আগে আমরা পরীক্ষা করে দেখি নি। কিন্তু পতাকা তোলার সঙ্গে সঙ্গে বিষয়টা আমার চোখে পড়ে। তখন নিজের হাতে সঠিকভাবে জাতীয় পতাকা তুলেছি। সেখানে যারা দায়িত্বে ছিলেন তাদেরকে বলেছি, এরকম ভুল যেন ভবিষ্যতে আর না হয়।” যদিও এদিন দলের কর্মীদের পাশে দাঁড়াতে দেখা গেল দিলীপ ঘোষকে। দলীয় কর্মীদের সাফাই দিয়ে দিলীপ ঘোষ বললেন,” জাতীয় পতাকাকে অসম্মান করার কোন উদ্দেশ্য ছিল না, ওরা ভুল করেছে, সংশোধন করে নিয়েছে।”

Advertisement

তারাপীঠ থেকে ফিরে, রামপুরহাটে একটি চা চক্রে যোগ দিলেন দিলীপ ঘোষ। সেখানে ঘটলো এই অনভিপ্রেত ঘটনা। সোশ্যাল মিডিয়াতে এই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই।ওই ভিডিওতে দেখা যাচ্ছে দিলীপকে ঊল্টো পতাকা লাগাতে এবং ভুল বোঝার পরে সেটিকে সোজা করে দিতে। ওখানে উপস্থিত অধিকাংশ কর্মী-সমর্থক প্রথমে ভারত মাতার স্লোগান দিয়েছিলেন। কিন্তু পতাকা উত্তোলনের পর সকলকে জাতীয় সংগীত গাওয়ার আহ্বান জানান দিলীপ ঘোষ। তারাপীঠে পুজো দেওয়ার সময় দিলীপ ঘোষ বিজেপির হয়ে ২০০ এর বেশি আসনের কামনা করলেন মায়ের কাছে। প্রসঙ্গত তারাপীঠে গিয়ে কিছুদিন আগে পুজো দিয়ে এসেছিলেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

Recent Posts