করোনা থেকে বাঁচতে রাজ্যবাসীকে কি কি খেতে বললেন মুখ্যমন্ত্রী? একনজরে জেনে নিন

Advertisement

Advertisement

ভারতে এই মুহূর্তে ৮৪৩ জন করোনায় আক্রান্ত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বেগজনক এই পরিস্থিতিতে সুস্থ থাকার জন্য এখন যা যা খাওয়া ভালো সেই চার্ট বলে দিলেন সাধারণ মানুষের উদ্দেশ্যে। শুক্রবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যবাসীর জন্য তিনি বলেন গরমে উষ্ণ জলে পাতিলেবুর রস খান, টকদই খাবার অত্যন্ত ভালো এই সময়, সজনে ডাঁটা খান, হালকা খাবার খেতে বলেন মুখ্যমন্ত্রী। সকাল সকাল হালকা উষ্ণ জলে পাতিলেবুর রস দিয়ে খেলে ভালো থাকবে গলা, টকদই, নিমপাতা প্রভৃতি এই সময় সুস্থ রাখতে সাহায্য করবে।

Advertisement

মুখ্যমন্ত্রী নিজেও প্রতিদিন সকালে ৪টে করে নিমপাতা খান বলে জানান। তিনি অত্যন্ত স্বাস্থ্য সচেতন, কাজের ব্যস্ততার মধ্যেও রোজ ৪-৫ কিমি হাঁটেন। হালকা খাবার খান, শরীর সম্পর্কে সচেতন, তাকে কোনও রোগ গ্রাস করতে পারেনি তাকে। সুস্থ থাকতে তিনি যা করণীয় সেই পরামর্শ তিনি এদিন দিলেন। করোনা সংক্রমণের থেকে জিততে হলে শরীর সুস্থ রাখতে হলে অবশ্যই মুখ্যমন্ত্রীর দেওয়া টোটকা গুলি ভীষণ উপযোগী।

Advertisement

এর পাশাপাশি তিনি জানান রেশন ব্যবস্থা চালু রাখতে হবে সবসময়। দরকার পড়লে বিলি করার জন্য স্থানীয় ছেলেমেয়েদেরই এই কাজে নিযুক্ত করা হবে, প্রয়োজনে তাদের সাম্মানিক অর্থ দেওয়া হবে। এছাড়া করোনা মোকাবিলায় রাজ্যের ত্রাণ তহবিল এবং মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থি সাহায্য করলে আয়করে চার মিলবে বলে তিনি জানান।

Advertisement

শুক্রবার বিভিন্ন স্থানে বহু মানুষের হাতে খাবার তুলে দেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে বিকেল চারটে নাগাদ সাংবাদিকদের স্পষ্ট জানান দেশজুড়ে করোনা সংক্রমণ রুখতে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই সময় অযথা বাইরে গেলে নেওয়া হবে পদক্ষেপ কিন্তু তাই বলে পুলিশের ভূমিকা স্পষ্ট করে তিনি বলেন কেউরেশন কিনতে হোক বা ওষুধ কিনতে, প্রয়োজনে আটকানো যাবে না কাউকে। কোনো পুলিশ যাতে ক্ষমতার অপব্যবহার না করেন তা স্পষ্ট জানালেন তিনি। গত কয়েকদিনে সাতজন পুলিশকে ক্লোজ করা হয়েছে অতিরিক্ত সক্রিয়তার জন্য সেটাও তিনি উল্লেখ করেছেন।

Tags: corona virus

Recent Posts