বলিউডে তৈরি হতে চলেছে হকির জাদুকর ধ্যানচাঁদের বায়োপিক

Advertisement

Advertisement

মুম্বই: বলিউডে কোনও বিশিষ্ট ব্যক্তির জীবনী নিয়ে বায়োপিক তৈরি হওয়া নতুন কিছু নয়। বিশেষ করে ক্রীড়াবিদদের নিয়ে বায়োপিক তৈরি হওয়ার হিড়িক বেশ দেখা যায়। মিলখা সিং, মেরি কম, বাবিতা ফোগাট, মহেন্দ্র সিং ধোনি, আজহারউদ্দিন সহ একাধিক ক্রীড়াবিদদের নিয়ে ইতিমধ্যেই বলিউডে বায়োপিক তৈরি হয়েছে। তবে এবার হকির জাদুকর ধ্যানচাঁদের বায়োপিক তৈরি হতে চলেছে। গতকাল, মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ধ্যানচাঁদকে নিয়ে বায়োপিক তৈরি করার কথা ঘোষণা করেন ছবির প্রযোজক রনি স্ক্রুওয়ালা। ছবির পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে অভিষেক চৌবেকে।

Advertisement

‘উড়তা পাঞ্জাব’, ‘ইশকিয়া’, ‘সোনচিড়িয়া’-র মতো হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন অভিষেক। আর এবার তাঁকে ধ্যানচাঁদের বায়োপিক পরিচালনা করতে দেখা যাবে। প্রযোজক রনি স্ক্রুওয়ালা টুইট করে এই বায়োপিকের কথা ঘোষণা করেছেন। তিনি টুইট করে লিখেছেন, ‘দেড় হাজারের বেশি গোল, তিনটি সোনার পদক, ভারতের গৌরব-গাঁথা আমাদের কাছে বড়ই গর্বের যে, আমার পরের ছবি অভিষেক চৌবের পরিচালনায় ধ্যানচাঁদের বায়োপিক হতে চলেছে।’ মুহূর্তের মধ্যে এই টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তবে কাকে ধ্যানচাঁদের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে, তা এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছু জানানো হয়নি। সেটা নিয়ে একটা সাসপেন্স তৈরি করা হযেছে।

Advertisement

Advertisement

১৯২৮, ১৯৩২ ও ১৯৩৬ সালে দেশকে তিনটি সোনার পদক এনে দিয়েছিলেন ধ্যানচাঁদ। আর এবার সেই হকির জাদুকরের জীবনী নিয়ে বায়োপিক তৈরি হওয়া বলিউডের কাছে একটা ভীষণ গর্বের বলেই মনে করা হচ্ছে। সিনেপ্রেমীরা এখন অপেক্ষা করছে এটা জানার জন্য যে, সিলভার স্ক্রিনে কাকে ধ্যানচাঁদের ভূমিকায় দেখা যাবে।

Recent Posts