ক্ষমতায় এলেই বাংলায় সকলকে ফ্রী ভ্যাকসিন, ঘোষণা মোদির, নির্বাচনী জুমলা, পাল্টা ডেরেক

ডেরেক ও ব্রায়েন বললেন, বিহারে বিজেপি একইভাবে নির্বাচনী জুমলা নিয়ে এসেছিল, কিছুই করেনি তারপর

Advertisement

Advertisement

ভোটের বাংলায় এবারে দুটি রাজনৈতিক দলের অন্যতম প্রধান অস্ত্র হতে চলেছে করোনার ভ্যাকসিন। করোনা ভাইরাসের ভ্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারে বারে বাংলার বিজেপি টুইটার হ্যান্ডেল থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি সহকারে একটি পোস্ট টুইট করা হলো। ওই টুইট লেখা, পশ্চিমবাংলায় বিজেপি সরকার ক্ষমতায় আসলে Covid 19 Vaccine বিনামূল্যে দেওয়া হবে সবাইকে। এখনো দুই দফার ভোট বাকি। তাই এবারে এই দুই দফায় মানুষের ভোট নিজের দিকে টানতে ভ্যাকসিন দাওয়াই বঙ্গ বিজেপির।

Advertisement

বিজেপির ভ্যাকসিন প্রতিশ্রুতি কে কটাক্ষ করলেন তৃণমূল মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন। ভ্যাকসিনের দামে সমতা রাখার পাশাপাশি সকল রাজ্যবাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণ দিনাজপুর জেলার অন্তর্গত তপনের জনসভা থেকে তিনি প্রকাশ্যে মোদিকে আক্রমণ করেছিলেন। তিনি বলেছিলেন, এবারের করোনা ভাইরাসটা নরেন্দ্র মোদির অবদান। ভ্যাকসিন লুকিয়ে রেখেছিলে। তাই মানুষ মারা যাচ্ছে। এছাড়াও তিনি এদিন জনসভা থেকে ঘোষণা করেছিলেন, “মোদিকে ভ্যাকসিন দিতে বলেছিলাম, পয়সা দেওয়ার কথা বলা হলেও তা দেওয়া হলো না। ৫ মে এরপর থেকে আমরা একেবারে বিনা পয়সায় বাকিদের ভ্যাকসিন দেবো। এখনো দিচ্ছি।”

Advertisement

অন্যদিকে তৃণমূল মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন বিজেপির এই ফ্রি ভ্যাক্সিন ক্যাম্পেইনকে কটাক্ষ করে বলেছেন, “বিজেপির ফ্রি ভ্যাক্সিন ক্যাম্পেইনে কে সম্পূর্ণরূপে জুমলা। এ বিষয়টিকে বিশ্বাস করবেন না। বিহারে তারা একইভাবে ফ্রি ভ্যাক্সিন দেওয়ার ঘোষণা করেছিলেন। ভোট শেষ হয়ে যাবার পরে সকলে সেই ভ্যাকসিনের কথা ভুলে গেল। বিজেপি যদি বাংলায় ক্ষমতায় আসে তাহলে একই ব্যাপার হবে। বিজেপিকে কখনোই বিশ্বাস করবেন না।”

Advertisement