আর মাত্র কিছুক্ষন! তারপরেই ধেয়ে আসছে বাংলায়! জানালো হাওয়া অফিস

Advertisement

Advertisement

রেকর্ড সময় ধরে ঝড়ো ইনিংস চালানোর পর রাজ্য থেকে বিদায় নিয়েছে মৌসুমী বায়ু। তবে মৌসুমী বায়ু বিদায়ে বর্ষা কিছুটা ক্ষান্ত হলেও মাঝে মাঝে বাংলার বুকে হালকা করে নেমে আসে বর্ষা।হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয় যে পুবালী হাওয়ায় প্রচুর পরিমাণে জলীয় বাষ্প থাকার কারণে বিভিন্ন স্থানে খাপ ছাড়া ভাবে মেঘের সৃষ্টি হয়ে হচ্ছে বর্ষা। এই সমস্ত কিছুর মধ্যে হাওয়া অফিসের তরফ থেকে থাকে দুঃসংবাদ।

Advertisement

আবহাওয়া অফিস জানায় যে, আরব সাগরের উপর তৈরী হয়েছে ঘূর্নাবর্ত। ঘূর্নাবর্তটি বর্তমানে কন্যাকুমারীকাতে অবস্থান করছে। আরব সাগরের উপর এই ঘূর্নাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের কিছু জায়গায়। এছাড়া মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা ও লাক্ষাদ্বীপে হতে পারে তুমুল ঝড় বৃষ্টি।

Advertisement

ঘন্টায় ৪৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে বইতে পারে ঝড়ো হাওয়া। কোল্লাম, আলাপ্পুঝা, ইডুক্কি, কাঝিকোড় প্রভৃতি উপকূলীয় জারি হয়েছে হলুদ সতর্কতা এবং বন্ধ থাকছে সমস্ত স্কুল। এই ঘূর্নাবর্তের জেরে বাংলায় হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আবহাওয়াবিদরা জানিয়েছেন এই অবস্থা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত বাংলাতে বজায় থাকবে। তবে এই ঘূর্নাবর্তের অভিমুখ কোনদিকে তা এখনো জানা যায় নি। এবং এই বিষয়ে করা নজর রয়েছে আবহাওয়াবিদদের।

Advertisement

Recent Posts