Upper Primary: বাড়ল আপার প্রাইমারি নিয়োগের অভিযোগ জমার সময়সীমা, স্বস্তিতে চাকরিপ্রার্থীরা

আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীদের অভিযোগ গ্রহণের সময়সীমা বৃদ্ধি পেল ৩১ শে জুলাই পর্যন্ত

Advertisement

Advertisement

আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে সমস্যার পর সমস্যা চলেই যাচ্ছে। বারংবার চাকরি প্রার্থীদের বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে স্কুল সার্ভিস কমিশনকে। দিন কয়েক আগে কলকাতা হাইকোর্টে তরফ থেকে জানানো হয়েছিল ইন্টারভিউ চললেও এখনই নিয়োগপত্র দেওয়া যাবে না বাছাই করা পরীক্ষার্থীদের। এছাড়াও, সেদিনকে নির্দেশ অনুযায়ী সম্প্রতি অভিযোগকারীদের সময়সীমা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে স্কুল সার্ভিস কমিশন। জানানো হয়েছে আগামী ৩১ শে জুলাই পর্যন্ত আপার প্রাইমারি নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীদের অভিযোগ সময়সীমা বর্ধিত করা হয়েছে।

Advertisement

ইন্টারভিউ তালিকা প্রকাশিত হওয়ার পরে, বহু চাকরিপ্রার্থী অভিযোগ করতে শুরু করে কাট অফ স্কোরের উপরে নম্বর থাকা সত্ত্বেও, যোগ্যতার তালিকায় অনেক প্রার্থীর নাম নেই। এছাড়াও, অনেকে অভিযোগ করেন অনলাইন ভেরিফিকেশন ডকুমেন্টস আপলোড রিজেক্ট করা হয়েছে তাদের। অনেকে আবার দাবি করেন ভেরিফিকেশন করার পরে ওয়েবসাইটে প্রকাশিত তালিকায় তাদের নাম তোলা হয়নি। এই সমস্ত চাকরিপ্রার্থীদের বিভিন্ন রকমের অভিযোগ শোনার জন্য একটা নির্দিষ্ট সময় জারি করেছিল স্কুল সার্ভিস কমিশন। পরবর্তীতে আবার ২০ জুলাই ডিভিশন বেঞ্চ একটি নতুন রায় ঘোষণা করে। নতুন রায়ের পরেই চাকরিপ্রার্থীদের অভিযোগ গ্রহণের সময়সীমা বাড়িয়ে ৩১ শে জুলাই করে দেওয়া হয়েছে। এছাড়াও ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া জারি থাকলেও উচ্চ প্রাথমিকে ডিভিশন বেঞ্চ এ নির্দেশ এর আগে কাউকে নিয়োগ পত্র দিতে পারবেনা এসএসসি।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, চাকরি প্রার্থীরা অভিযোগ জানানোর জন্য তিনটি পদ্ধতি অবলম্বন করতে পারেন আদালতের নির্দেশ অনুযায়ী। প্রথম পদ্ধতি হলো সরাসরি কমিশনে অভিযোগ জমা করতে পারবেন। তার জন্য সমস্ত ডকুমেন্ট একটি মুখবন্ধ খামে জমা দিয়ে কমিশনের উল্লেখিত ঠিকানা ইংরেজিতে ব্লক লেটারে লিখে জমা করতে হবে।

Advertisement

দ্বিতীয়তঃ, স্পিড পোস্ট অথবা রেজিস্টার্ড পোস্ট উইথ এডির মাধ্যমে অভিযোগ পত্র জমা করতে পারবেন তারা। এর জন্য সমস্ত ডকুমেন্ট মুখবন্ধ খামে ভরে খামের উপরে ব্লক লেটার এ ইংরেজিতে ঠিকানা লিখে জমা করতে হবে। এই অভিযোগ জমা দেওয়ার জন্য উপরে দিতে হবে GRIEVANCE REDRESSAL PRAYER IN CONNECTION WITH 1ST SLST (AT), 2016 FOR UPPER PRIMARY LEVEL। এছাড়া আপনাকে একটি একনলেজমেন্ট কার্ড সম্পন্ন করে জমা করতে হবে।

তার পাশাপাশি আপনার তৃতীয় পদ্ধতি গ্রহণ করতে পারেন যেখানে আপনারা ই-মেইল ব্যবহার করতে পারবেন। ইমেইলের মাধ্যমে আপনার সমস্ত অভিযোগ এবং ডকুমেন্ট পাঠিয়ে দিতে পারবেন grievanceredress@wbssc.co.in অ্যাড্রেসে। অন্য কোন ইমেইল এড্রেসে মেইল পাঠানো যাবে না। তার পাশাপাশি এই তিনটি পদ্ধতির কোনো একটিতে যদি আপনি অভিযোগ জানাতে চান তাহলে আপনাকে আপনার নাম, আপনার রোল নম্বর, বিষয়, মিডিয়াম, ক্যাটেগরি, আপনার জন্ম তারিখ এবং আপনার লিঙ্গ উল্লেখ করতে হবে।

Recent Posts