কৃষকদের ডাকা ভারত বনধ এর জের, পশ্চিমবঙ্গে পিছলো জেপি নাড্ডার সফরের তারিখ

Advertisement

Advertisement

কৃষক আন্দোলনের জেরে এবার পিছিয়ে গেল বিজেপি সভাপতি জেপি নাড্ডার বাংলা সফরের তারিখ। জানা গিয়েছিল, ৮ ডিসেম্বর বাংলায় আসার কথা ছিল তার। কিন্তু কৃষি আইন প্রত্যাহারের দাবি নিয়ে কৃষকরা ভারত বনধের ডাক দিয়েছেন ওই দিন। এই কারণে কংগ্রেস-তৃণমূল সহ ১৬টি রাজনৈতিক দল এই বন্ধ কে সমর্থন জানিয়েছে। মনে করা হচ্ছে এই রাজ্যেও কিছুটা প্রভাব পড়বে ওই বন্ধের। এই কারণে জেপি নাড্ডার ওই দিনকে সফর সম্পূর্ণরূপে বাতিল করা হয়েছে। জানা গিয়েছে, ৮ এর পরিবর্তে তিনি বাংলায় আসবেন ৯ তারিখ।

Advertisement

২০২১ এ বাংলা দখলের জন্য সর্বশক্তি দিয়ে ইতিমধ্যেই ঝাঁপিয়ে পড়েছে বিজেপি ব্রিগেড। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় এসে সভা করে গিয়েছেন। জানা গিয়েছে এখন থেকে মাসে একাধিকবার বিজেপি নেতারা বাংলায় আসবেন। নভেম্বরে অমিত শাহের ২ দিনের রাজ্য সফর থেকে এই প্রস্তুতি শুরু হয়ে গেছে।

Advertisement

এবারে বাংলায় আসছেন জেপি নাড্ডা। আগামী ৯ তারিখ তিনি বাংলায় পা রাখবেন। আবার ১০ তারিখে দলীয় কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে তার। এছাড়াও রাজ্য সরকারের দুয়ারে দুয়ারে সরকার প্রকল্পের পাল্টা গেরুয়া শিবির আর নয় অন্যায় স্লোগান তুলে কর্মসূচি শুরু করেছে। বাংলা সফরে এসে সর্বভারতীয় বিজেপি সভাপতি এই নতুন কর্মসূচি নিয়ে কিছু নতুন কাজ করবেন। মনে করা হচ্ছে তিনি আর নয় অন্যায় এর লিফলেট বিলি করবে জনগণের মধ্যে।

Advertisement

এছাড়াও সবথেকে বড় বিষয়টি হলো, বিজেপি সূত্রে খবর, ৯ তারিখ বাংলায় এসে প্রথমে জেপি নাড্ডা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কেন্দ্রে সফর করবেন। তারপর ১০ তারিখে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নির্বাচনী কেন্দ্র ডায়মন্ড হারবারে। এই সূচিতে কোন বদল আপাতত করা হয়নি বলে বিজেপি থেকে জানানো হয়েছে।

Recent Posts