Categories: দেশনিউজ

ভারতে আক্রান্ত ৬৯ লক্ষ, উৎসবের আগে চিন্তার ভাঁজ প্রশাসনের

Advertisement

Advertisement

ভারত : এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৭১,১৩,৪১০। ইতিমধ্যেই করোনায় মৃত্যু হয়েছে ১০, ৭২, ৭১২ জনের এবং সব মিলিয়ে সুস্থ হয়েছেন ২, ৭৯, ০০, ৩৫১ জন। ভারতের পরিস্থিতি আগের থেকে একটু ভালো জায়গায় এলেও এখনো কমেনি করোনা আক্রান্তের সংখ্যা।

Advertisement

প্রতিদিনই প্রায় বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। করোনা নিয়ে বিজ্ঞাবোরা প্রায় ছয় মাস ধরে পরীক্ষা চালালেও এখনো তার সঠিক কোন ওষুধ বার করা সম্ভব হয়নি। তবে আগের থেকে বেড়েছে সুস্থতার হার। বেশ কয়েকটি রাজ্যে আগের থেকে বেড়েছে করোনা সংক্রমণ গত ২৪ ঘন্টায় সারা দেশে ২৪ ঘন্টায় ১১,৬৪,০১৮ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে। এর আগের দিন ১১,৯৯, ৮৫৭ টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে।

Advertisement

সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। জানা গিয়েছে দিল্লি মুম্বাইয়ের থেকে এখন বেষি সংক্রমণ ছড়িয়েছে কেরালায়। গত ২৪ ঘন্টায় সেখানে আক্রান্তের সংখ্যা ৯,২৫০ জন। এখনও দৈনিক আক্রান্ত ও মৃত্যুর নিরিখে সবার আগে রয়েছে মহারাষ্ট্র।অন্য দিকে করোনায় গত ২৪ ঘন্টায় সেখানে ১২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,০৬, ০১৮। বথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে।

Advertisement

সেখানে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে৷ মাত্র ১২৬ দিনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ থেকে ৩ লক্ষ তে গিয়ে দাঁড়িয়েছে৷ এখনও পর্যন্ত দিল্লিতে মোট ৫৬৫৩ জনের মৃত্যু হয়েছে, অন্য দিকে দিল্লিতে ২,৭১,৯৪৮ জন সুস্থও হয়ে গিয়েছে।

Tags: coronaIndia