Categories: দেশনিউজ

করোনা সংক্রমণের মাঝেই আশার আলো আগের থেকে দেশে বাড়ছে সুস্থতার হার

Advertisement

Advertisement

ভারতঃ সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত মাসে ব্রাজিল আর আমেরিকাকে পেছনে ফেলে তিন নম্বরে গেলেও, ভারতে যে হারে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট চিন্তিত দেশের আমজনতা। কারণ শুরু থেকে লকডাউন করেও ঠেকানো যায়নি করোনা সংক্রমণ।

Advertisement

প্রতিমাসেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনার হার। এই মুহূর্তে আমেরিকা ও ব্রাজিলে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৭ হাজার ৫৬৩ ও ১৯ হাজার ৩২৪। আমেরিকাতে মোট আক্রান্ত ৬৯ লক্ষ ৩৩ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৫ লক্ষ ৯১ হাজার।

Advertisement

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৫০৮ জন। সব মিলিয়ে এখনও অবধি ভারতে আক্রান্ত হয়েছেন ৫৭ লক্ষ ৩২ হাজার ৫১৮ জন। কিন্তু করোনা সংক্রমণের মাঝেই মিলেছে আশার আলো কারণ গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮৭ হাজার ৩৭৪ জন। বিগত এক সপ্তাহ ধরেই ভারতে আগের থেকে অনেকটাই বেড়েছে করোনা সুস্থতার হার।

Advertisement

যা এখনও পর্যন্ত অন্যান্য দেশের তুলনায় সব থেকে বেশি হয়েছে ভারতে। এর ফলে করোনা আবহে ভালো সময়ের দিন গুনছেন বিজ্ঞানীরা। এখন ভারতে অ্যাক্টিভ রোগী রয়েছেন ন’লক্ষ ৬৬ হাজার ৩৮২ জন। দেশে করোনায় মারা গিয়েছেন মোট ৯১ হাজার ১৪৯ জন। মহারাষ্ট্রে মারা গিয়েছেন ৩৩ হাজার ৮৮৬ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃতের সংখ্যা ৯ হাজার ১১০ জন। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা প্রায় ৮ হাজার।