Categories: দেশনিউজ

DA Hike: এক ধাক্কায় ২৭,০০০ টাকা বেতন বাড়বে সরকারি কর্মচারীদের, বড় ঘোষণা করলো সরকার

সরকারি কর্মচারীদের এবারে বড়ো উপহার দিচ্ছে সরকার

Advertisement

Advertisement

নবরাত্রির আগে দারুন খবর পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। আপনিও যদি বেতন বৃদ্ধির অপেক্ষায় থাকেন, তাহলে আপনার অ্যাকাউন্টে একটা বিশাল টাকা আসতে চলেছে। নবরাত্রির প্রথম দিনেই কর্মীদের উপর টাকার বৃষ্টি করতে চলেছেন লক্ষ্মী। আগামীকাল অর্থাৎ নবরাত্রির প্রথম দিনে কেন্দ্রীয় সরকারের একটি সভা অনুষ্ঠিত হতে চলেছে। ধারণা করা হচ্ছে, আগামীকাল অনুষ্ঠিতব্য বৈঠকে সরকার ডিএ বৃদ্ধির ঘোষণা দিতে পারে। জানিয়ে রাখি, এবার কর্মীদের ডিএ ৪ শতাংশ বাড়াতে পারে সরকার।

Advertisement

মার্চের শেষে ঘোষণা হয় মহার্ঘ ভাতা

Advertisement

যদি আমরা পুরানো রেকর্ড দেখি, সরকার সর্বদা মার্চ মাসেই ডিএ বৃদ্ধির ঘোষণা করে। ২০১৯, ২০২১ এবং ২০২২ সালে, মার্চের শেষ সপ্তাহে ডিএ বৃদ্ধির অনুমোদন দেওয়া হয়েছিল, তাই মনে করা হচ্ছে যে এবারও সরকার মার্চের শেষে ডিএ বাড়াতে পারে।

Advertisement

২৯ তারিখ শেষ বৈঠক হওয়ার কথা

বুধবার অর্থাৎ আগামীকাল অনুষ্ঠিতব্য বৈঠকে মহার্ঘ ভাতা বৃদ্ধির অনুমোদন দেওয়া হতে পারে। মার্চ মাসের শেষ মন্ত্রিসভার বৈঠক ২৯ তারিখে হওয়ার কথা, তার আগের বৈঠকেই ডিএ বৃদ্ধির ঘোষণা দিয়ে, ২৯ মার্চের পরে কর্মচারীদের অ্যাকাউন্টে আরও বেতন স্থানান্তর করবে।

বেতন বাড়বে ২৭ হাজারের বেশি

এবারও কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ ভাতা ৪ শতাংশ বাড়ানো হবে। এই মুহূর্তে কর্মচারীরা ৩৮ শতাংশ হারে ডিএ পাচ্ছেন। এই বৃদ্ধির পর সরকারি কর্মচারীরা ৪২ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন। ন্যূনতম পরিসরের বেতন সহ কর্মচারীদের বেতন বার্ষিক ৮,৬৪০ টাকা বৃদ্ধি পাবে। একই সময়ে, সর্বোচ্চ সীমার বেতন সহ কর্মচারীদের বেতন বার্ষিক ২৭,৩১২ টাকা বৃদ্ধি পাবে। এছাড়াও, বকেয়া হিসেবে দেওয়া হবে ২ মাসের টাকা। অর্থাৎ, মার্চের পাশাপাশি, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বেতন বকেয়া হিসেবে পাবেন কর্মীরা।