নিউজ

DA মামলা এবার সুপ্রিম কোর্টের কাছে, সুখবরের আশায় অপেক্ষা করছেন রাজ্য সরকারী কর্মীরা

সুপ্রিম কোর্টে ১৪ জুলাই মামলার শুনানি হতে পারে

Advertisement

Advertisement

DA নিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন চলছে রাজ্য সরকারি কর্মীদের। কর্মবিরতি, অনশন অনেক কিছু করেও সেই মহার্ঘ্য ভাতা বেড়েছে সামান্য কিছু শতাংশ। যা মহার্ঘ্য ভাতা বৃদ্ধি পেয়েছে যা কেন্দ্রের তুলনায় তুচ্ছ মাত্র। তাই এবার রাজ্য সরকারি কর্মীরা এই আন্দোলন নিয়ে গেলে সুপ্রিম কোর্টের দুয়ারে। ১৪ জুলাই মামলার শুনানি হতে পারে বিচারপতি হৃষিকেশ রায় এবং পঙ্কজ মিথালের বেঞ্চে। মামলার সিরিয়াল নম্বর রয়েছে ৬০। এদিন সুখবর শোনার অপেক্ষায় রয়েছেন একাধিক রাজ্য সরকারি কর্মী।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি প্রথমে এই রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির মামলা চলছিল স্যাটে। সেখানে রায় যায় রাজ্য সরকারের পক্ষে। এরপর মামলার জল গড়ায় কলকাতা হাইকোর্টে। হাইকোর্ট স্পষ্ট জানিয়েছিল, DA সরকারি কর্মীদের অধিকার। ২০২২ সালের মে মাসে রাজ্য সরকারি কর্মীদের যাবতীয় বকেয়া তিন মাসের মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সেই মামলা পুনর্বিবেচনা করার আর্জি জানিয়ে ফের একবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। কিন্তু এবার সেই মামলায় গড়ালো সুপ্রিম কোর্টে।

Advertisement

সুপ্রিম কোর্টে গত ২৮ এপ্রিল এই মামলার প্রথম শুনানিতে কিছু নিষ্পত্তি হয়নি। এবার ১৪ জুলাই আছে আগামী শুনানি। এতে রাজ্য সরকারি কর্মীরা মনে করছেন রায় তাদের পক্ষেই যাবে। এই প্রসঙ্গে রাজ্য সরকারি কর্মীদের পরিষদের সভাপতি জানিয়েছেন যে এই নিয়ে ৮ বার তারিখ পেলাম। আশা করছি এই মামলার শীঘ্রই নিষ্পত্তি হবে। এর আগেও দীনেশ মাহেশ্বরী DA মামলায় যুক্ত ছিলেন। পরে তিনি সরে গিয়েছিলেন। অন্য বিচারপতির বেঞ্চে মামলাটি গিয়েছিল। আমরা আশা করি এবার SLPটি খারিজ হয়ে যাবে।

Advertisement

Recent Posts