এবার করোনায় আক্রান্ত হলেন মহামিলন মঠের মহারাজ

Advertisement

Advertisement

কলকাতা: এবার করোনায় আক্রান্ত হলেন মহামিলন মঠের মহারাজ। জানা গিয়েছে, গত সপ্তাহ থেকেই জ্বর এবং শ্বাসকষ্টজনিত বেশ কিছু করোনা উপসর্গে ভুগছিলেন মহারাজ ভিখারাল রামানুজ। তারপর তাঁর করোনা পরীক্ষা করা হয় এবং সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তড়িঘড়ি তাঁকে তারপর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আপাতত তিনি চিকিৎসাধীন।

Advertisement

জানা গিয়েছে, চিকিৎসায় তিনি দ্রুত সাড়া দিচ্ছেন। মঠের থেকে পাঁচশো মিটার দূরে সীতারাম ভবনে থাকতেন মহারাজ ভিখারাল রামানুজ। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর ইতিমধ্যেই তাঁর বাসস্থান, মন্দির চত্বর এবং তাঁর সংস্পর্শে যারা এসেছিলেন এবং যেসব জিনিস তাঁর সংস্পর্শে এসেছিল, সমস্ত কিছু স্যানিটাইজ করা হয়ে গিয়েছে। এমনকি গত বেশ কয়েক দিনে যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদেরকেও হোম আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা। পরবর্তী সময়ে তাদের করোনা পরীক্ষা করার পরই তারা স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন, এমন পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

Advertisement

তবে মন্দির চত্বরে এই কারণে দর্শনার্থীদের প্রবেশাধিকার বন্ধ করা হয়নি। কিন্তু যেখানে মন্দিরের মহারাজ করনায় আক্রান্ত হয়েছেন, তারপরেও মন্দির খোলা রাখা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। যদিও এ বিষয়ে মঠের মুখপাত্র জানিয়েছেন, সমস্ত করোনাবিধি এবং সামাজিক দূরত্ববিধি মেনেই মন্দিরে দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হয়। এমনকি মহারাজকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর গোটা মন্দির চত্বর স্যানিটাইজেশন এবং থার্মাল স্ক্রিনিং করা হয়েছে। যার ফলে অকারণে দর্শনার্থীদের মন্দিরে ঢোকা নিয়ে নিষেধাজ্ঞা জারি করা ঠিক হবে না। তাই তারা মন্দির খুলে রেখেছেন বলে তিনি জানিয়েছেন।

Advertisement