করোনায় হ্রাস পাবে মানুষের গড় বয়স, ধ্বংস হবে ভবিষ্যৎ: নতুন গবেষণায় উদ্বিগ্ন বিশ্ববাসী

Advertisement

Advertisement

সারা বিশ্বে মোট করোনা আক্রান্ত তিন কোটি। সব মিলিয়ে মোট আক্রান্ত ২ কোটি ৯৭ লক্ষ ৩৭ হাজার ৯৯১জন। মোট মৃত্যু হয়েছে ৯ লক্ষ ৩৯ হাজার ৩৬৪ জনের। সুস্থ হয়েছেন মোট ২ কোটি ১৫ লক্ষ ৪৮ হাজার ২৩১। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

Advertisement

আর বিগত দুই সপ্তাহ ধরেই ভারত দ্বিতীয় স্থানে রয়েছে। আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৪ হাজার ৫৩১ ও ৩৬ হাজার ৩০৩ জন। প্রথম স্থানে থাকা আমেরিকায় মোট আক্রান্ত ৬৬ লক্ষ ৭৪ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৪৪ লক্ষ ৫৫ হাজার জন। সারা বিশ্বে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ তার মধ্যে চলছে নিত্য নতুন গবেষণা।

Advertisement

এক গবেষণায় জানানো হয়েছে, আমাদের ভবিষ্যতের ওপর ছাপ রেখে যাবে করোনা ভাইরাস।  বিজ্ঞানীরা একটি গবেষণায় দাবি করেছেন যে, করোনার ভাইরাস সংক্রমণের কারণে মানুষের গড় বয়স হ্রাস পাবে। পিএলওএস ওয়ান জার্নালে করোনার ভাইরাস সংক্রমণ নিয়ে এই গবেষণাটি প্রকাশিত হয়েছে। মানুষের আয়ু কমে যাওয়ার ফলে নতুন করে সমস্যার সম্মুখীন হবে পৃথিবীর মানুষ। এমনকি জানানো হয়েছে স্বাস্থ্যসেবা, আর্থ সামাজিক পরিস্থিতি এবং শিক্ষার ক্ষেত্রে বিশ্বব্যাপী সংস্কার না করা হয় তবে ভবিষ্যতে পরিস্থিতি অত্যন্ত মারাত্মক হবে।

Advertisement

 

 

 

Recent Posts