Categories: দেশনিউজ

করোনাতে নতুন রেকর্ড দেশের, আক্রান্ত ১০ হাজার, একদিনে মৃত ৩৫৭ জন

Advertisement

Advertisement

বেড়েই চলছে দেশে করোনার দাপট। মাত্র  একদিনে করোনাতে মৃত্যু হয়েছে ৩৫৭ জনের। যা এই পর্যন্ত সর্বাধিক মৃতের সংখ্যার রেকর্ড একদিনের নিরিখে। শুধু মৃতের সংখ্যাই নয়, আক্রান্তের সংখ্যার ক্ষেত্রেও রেকর্ড করেছে ভারত। দেশে একদিনে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯৯৬ জন। আর মাত্র ৪ কম ১০ হাজারের গন্ডি পার করতে।

Advertisement

তবে স্বস্তির খবর এই যে দেশ করোনা থেকে সুস্থ রোগীর সংখ্যাও ক্রমশ বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ১০ জুন ভারতে সক্রিয় করোনা আক্রান্তের থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি আছে। বর্তমানে দেশে করোনা সক্রিয় আছেন ১ লক্ষ ৩৩ হাজার ৬৩২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩৫ হাজার ২০৫ জন।

Advertisement

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮৬ হাজার ৫৭৯ জন। আর মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৪৫ জনের। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। ৯৪ হাজার ৪১ জন সেখানে করোনা আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৮ জনের। মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে ৩৬ হাজার ৮৪১ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর রাজধানী শহর দিল্লি রয়েছে তৃতীয় স্থানে। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৮১০ জন। আর পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩২৮ জন। মৃত্য হয়েছে ৪৩২ জনের।

Advertisement

Recent Posts