ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ! একদিনে আক্রান্ত ছাড়াল ৪ লক্ষের গণ্ডি

ভারতে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৯৮ জন।

Advertisement

Advertisement

করোনাভাইরাস আবারো নিজেদের প্রভাব বিস্তার করা শুরু করেছে। এতক্ষণ পর্যন্ত মোটামুটি করোনা আক্রান্ত ৪ লক্ষের কমেই ছিল। কিন্তু গত ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ পার করে গেল বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর।

Advertisement

এখনো পর্যন্ত এই আক্রান্তের সংখ্যা সর্বাধিক ভারতে। স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল মোটামুটি মে মাসে করোনা আক্রমণের সর্বোচ্চ প্রভাব ভারতে পড়বে। সেরকম ভাবেই শুরু হয়ে গেল ভারতে করোনাভাইরাস এর প্রভাব। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১২ হাজার ২৬২ জন।

Advertisement

অন্যদিকে গতকাল করোনা আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৩১৫ জন। গতকালে তুলনায় সুস্থতার হার আবার অনেকটা কমে গিয়েছে আজকে। ২৪ ঘন্টায় সুস্থতা সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ১১৩ জন। তার ফলে সক্রিয় রোগীর সংখ্যা অনেকটা বেড়ে গিয়েছে এই মুহূর্তে। অক্সিজেন, বেড এবং যথাযথ চিকিৎসার অভাব দেখা দিয়েছে পুরো ভারতে।

Advertisement

ভারতে বর্তমানে করোনাভাইরাস এর মৃতের সংখ্যা অনেকটা বেড়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৯৮০ জনের। আপাতত সর্ব মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে ২ কোটি ১০ লক্ষ ৭৭ হাজার ৪১০ জনে। যেখানে সুস্থ হয়েছেন ১ কোটি ৭২ লক্ষ ৮০ হাজার ৮৪৪ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৯৮ জন।

Recent Posts