তৈরি হচ্ছে নিম্নচাপ, আজও ঝড়বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজকে ও রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, সঙ্গে থাকছে ঝড়ো হাওয়া এবং বজ্রপাতের সম্ভাবনা

Advertisement

Advertisement

বিগত বেশ কয়েকদিন হল কলকাতা এবং দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। সকালবেলা মোটামুটি আবহাওয়া অনেকটা শীতল, দুপুরবেলা রোদের তেজ অনেকটা কম। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, আজকেও পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে চলেছে যার জেরে আজকের তাপমাত্রা থাকবে বেশ কিছুটা নিম্নমুখী। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ঝড়ো হাওয়া এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

দক্ষিণ বঙ্গের জেলা গুলির মধ্যে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, ঝারগ্রাম, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। বুধবার দুপুরের পর কলকাতা এবং তার আশে পাশের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সাথে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিতে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও একইরকম বৃষ্টির পূর্বাভাস রাখা হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দুই দিনাজপুর, দার্জিলিং, আলিপুরদুয়ার, মালদহ, কোচবিহার এবং জলপাইগুড়িতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি ঘন্টায় ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের সম্ভাবনা থাকছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে, আজ অর্থাত বৃহস্পতিবার শহরের তাপমাত্রা থাকতে পারে মোটামুটি ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৪ ডিগ্রি সেলসিয়াস। বুধবার শহরের তাপমাত্রা ছিল মোটামুটি ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম ছিল। গতকাল বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৮৫ শতাংশ।