সিগারেট খাওয়া মহিলাদের নিয়ে মুখ খুললেন শ্রীলেখা

Advertisement

Advertisement

অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) বরাবর ছকভাঙা একজন মানুষ। সম্প্রতি তাঁকে প্রশ্ন করা হয়েছিল, সিগারেট খেলে কি স্বাস্থ্যের সঙ্গে সঙ্গে চরিত্রেরও ক্ষতি হয়!  শ্রীলেখা বলেন সিগারেট স্বাস্থ্যের পক্ষে খুব খারাপ।  তাই তিনি কখনও সিগারেট খাওয়ার কথা প্রচার করবেন না।  কিন্তু সিগারেট খেলে চরিত্র খারাপ হয়, এটা সম্পূর্ণ ভুল কথা।  সমাজে বিশেষ করে মহিলাদের টার্গেট করা হয় এক্ষেত্রে। মহিলাদের শুধুমাত্র পুরুষরাই টার্গেট করেন না, অপর মহিলারাও করেন। শ্রীলেখা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় একজন মহিলা রয়েছেন যিনি শ্রীলেখার সমস্ত ছবি দেখে কুৎসিত মন্তব্য করেন। শ্রীলেখা ব্লক করে দিলে সেই মহিলা অন্য মাধ্যমে তাঁকে ফলো করেন। শ্রীলেখা জানান, তিনি জানেন সিগারেট খাওয়া স্বাস্থ্যের পক্ষে খুব খারাপ।  কিন্তু তা সত্ত্বেও তিনি চেষ্টা করেও সিগারেট ছাড়তে পারেননি। তবে সিগারেট খাওয়ার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার ঘোরতর বিরোধী শ্রীলেখা।  তিনি বলেন, তিনি নিজে যদিও তাঁর সিগারেট খাওয়ার ছবি পোস্ট করবেন না কিন্তু মিডিয়ার মাধ্যমে যদি তাঁর সিগারেট খাওয়ার ছবি কোথাও প্রকাশিত হয়, তাহলে তাঁকে চরিত্রহীন বলার লোকের অভাব নেই। তাতে অবশ্য শ্রীলেখার কিছু যায় আসে না

Advertisement

কিছুদিন আগেই শ্রীলেখা  নেটিজেনদের বলেছিলেন, ‘সেক্সারসাইজ’ নয়, এক্সারসাইজেই গ্লো করছেন তিনি। এমনকি নিজের টপ তুলে ‘অ্যাব’ বা বাঙালির বহুচর্চিত ভুঁড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে শ্রীলেখা দিয়েছেন ‘বডি শেমিং’-এর জবাব। তিনি বলেছেন, জিমে গিয়ে তিনি তাঁর ‘অ্যাব’ টোন করতেই পারেন, কিন্তু এক্ষুণি তার কোনো কারণ তিনি দেখতে পাচ্ছেন না।

Advertisement

শুধু শ্রীলেখাই নন, এর আগে বিখ‍্যাত পপ সিঙ্গার ম্যাডোনা (Maddona)- ও নিজের ‘টামি’ দেখিয়ে সংবাদমাধ্যমে বলেছিলেন, নাভিতে হাত দিলে তিনি এক আলাদা শক্তি অনুভব করেন।  কিন্তু তারও আগে আমেরিকায় মেয়েরা ব্রা পুড়িয়ে আন্দোলন করেছিলেন।  বারবার নারীরা পুরুষতান্ত্রিকতাকে বুড়ো আঙুল দেখিয়ে নিজেদের শরীরের উপর নিজেদের অধিকারের কথা ঘোষণা করেছেন। এবার শ্রীলেখার কথাতেও পাওয়া গেল তার ছোঁয়া।  একসময় লেখিকা তসলিমা  নাসরিন(Taslima Nasrin)- ও বলেছিলেন, নারীই নিজের শরীর নিয়ে একমাত্র নিজে সিদ্ধান্ত নেওয়ার অধিকার রাখে। কারণ এই মানবশরীরের সৃষ্টি নারীশরীর থেকেই হয়। শ্রীলেখাও নিজের পোস্টে এই ধরনের মনোভাব পোষণ করেছেন।  এই কারণে তাঁর পোস্টটি নেটিজেনদের কাছে প্রশংসনীয় হয়েছে।  শ্রীলেখার এই পোস্টটি যথেষ্ট ভাইরাল হয়েছে।

Advertisement

গত  বছর মুক্তি পেয়েছে  শ্রীলেখা ও শিলাজিৎ(shilajit) অভিনীত শর্ট ফিল্ম ’12 সেকেন্ড’।  অংশুমান ব্যানার্জি(Angsuman Banerjee)পরিচালিত এই শর্ট ফিল্মে শিলাজিৎ ও শ্রীলেখা অভিনয় করছেন স্বামী-স্ত্রীর চরিত্রে।  নবাগত পরিচালক অংশুমানের সঙ্গে কাজ করে তাঁর খুব ভালো লেগেছে, জানিয়েছেন শ্রীলেখা। অপরদিকে এবার পরিচালক হিসাবেও ডেবিউ করতে  চলেছেন শ্রীলেখা।  শ্রীলেখার লেখা সাইকোলজিক‍্যাল থ্রিলার ‘বিটার হাফ’ নিয়ে তৈরি হচ্ছে  ওয়েব সিরিজ। জানুয়ারি মাসেই শুরু হয়েছে শুটিং। ‘বিটার হাফ’-এর চিত্রনাট্য লিখেছেন শ্রীলেখা ও ইন্দ্ররূপ ভট্টাচার্য(Indrarup Bhattacharya)। শ্রীলেখা মিত্র পরিচালিত ওয়েব সিরিজে অভিনয় করবেন ভরত কল (Bharat kaul), চন্দ্রিমা মুখার্জি(Chandrima Mukherjee), শ্রীলেখা নিজে ছাড়াও টলিটাউনের আরো বেশ কিছু পরিচিত মুখ। এছাড়া ‘বেদের মেয়ে জ্যোৎস্না’ ধারাবাহিকে খোক্কসী রানির ভূমিকায় অভিনয় করতে চলেছেন শ্রীলেখা। দীর্ঘ বিরতির পর ছোট পর্দায় ফিরছেন তিনি।