Categories: দেশনিউজ

এ কী কাণ্ড! অনলাইনে প্রতারণার শিকার হলেন কেজরিওয়ালের মেয়ে

Advertisement

Advertisement

নয়াদিল্লি: বর্তমান প্রযুক্তির দুনিয়ায় বেশিরভাগ মানুষই অনলাইনে (Online) আর্থিক লেনদেনের উপরেই নির্ভরশীল। বিশেষ করে এই করোনা (Coronavirus) পরিস্থিতির কারণে অনলাইন লেনদেনের উপর নির্ভরতা বেড়েছে অনেকটাই। তবে নিরাপদ নন কেউই। সামান্য অসাবধানতায় খোয়া যেতে পারে সঞ্চয়। এবার দিল্লির (Delhi) মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arbind akejtiwal) মেয়ে হর্ষিতা (Harshita) অনলাইনে আর্থিক প্রতারণার শিকার হলেন। দিনকয়েক ধরে হর্ষিতা একটি সোফা সেট বিক্রির কথা ভাবছিলেন। তিনি স্থির করেন, একটি অনলাইন সংস্থার মাধ্যমে বিক্রি করবেন। সেই মতো ছবি আপলোড করেন। তার মাধ্যমে এক ক্রেতার সঙ্গে যোগাযোগ হয় তাঁর। সোফা সেট পছন্দ হয়ে যায়। কিন্তু বিক্রির পর টাকা নিতে গিয়েই ঘটল বিপত্তি।

Advertisement

ওই ক্রেতার কাছে অ্যাকাউন্ট সংক্রান্ত বিস্তারিত তথ্য হর্ষিতা পাঠান।সেই অনুযায়ী সামান্য কিছু টাকা ক্রেতা কেজরিওয়াল কন্যার অ্যাকাউন্টে পাঠায়। সঙ্গে একটি কিউ আর কোডও পাঠায় সে। বাকি টাকা পাঠানোর জন্য ওই কিউ আর কোডটি হর্ষিতাকে স্ক্যান করতে বলা হয়।

Advertisement

এরপর বেশি ভাবনাচিন্তা না করে হর্ষিতা কিউ আর কোডটি স্ক্যান করেন। অভিযোগ, প্রায় সঙ্গে সঙ্গেই অ্যাকাউন্ট থেকে ২০ হাজার টাকা উধাও হয়ে যায়।

Advertisement

এরপর ,কেন এমন হল?, ওই ক্রেতাকে প্রশ্ন করেন হর্ষিতা। ক্রেতা উত্তর দেয় ভুল কিউ আর কোড পাঠানোর ফলে এই গণ্ডগোল হয়েছে। ২০ হাজার টাকা এবং নতুন কিউ আর কোড পাঠানোর কথা বলে। টাকা পাঠানোর আগে কিউ আর কোড পাঠায় সে। হর্ষিতা ফের কিউ আর কোড স্ক্যান করেন। দ্বিতীয়বার ১৪ হাজার টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায়।

এরপর হর্ষিতা বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।৩৪ হাজার টাকা খোয়া যাওয়ার পর ক্রেতার সঙ্গে আর যোগাযোগ করতে পারেননি হর্ষিতা। মুখ্যমন্ত্রী  কন্যা হর্ষিতা এই ঘটনায় সিভিল লাইন থানায় অভিযোগ দায়ের করেছেন।

Recent Posts