রাজ্যে আবহাওয়ার ব্যাপক পরিবর্তন! এই দিন শুরু টানা বৃষ্টি

মধ্যপ্রদেশে ঘূর্ণাবর্তের কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বেশ কিছুটা প্রভাব পড়তে শুরু করেছে

Advertisement

Advertisement

বাংলার ভোটের অষ্টম দফা ইতিমধ্যেই শেষ হয়ে গেছে, কিন্তু তবুও বাংলার আকাশে বৃষ্টির ছিটেফোঁটাও নেই। ভোটের পারদ যেমন ছিল চড়া তাপমাত্রার পারদও ছিল একইভাবে চড়া। কিন্তু এবার ভোট উৎসব শেষে এবারে স্বস্তির বাণী শোনাল আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার অষ্টম দফার নির্বাচন শেষ হওয়ার পরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে রাজ্যবাসী। তার মধ্যে খুশির খবর শোনাল আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের খবর ভোট গণনার দিন অর্থাৎ ২ মে থেকে টানা বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে আগামী পাঁচ দিনের জন্য কোচবিহার, আলিপুরদুয়ার, নদীয়া, মুর্শিদাবাদ, জলপাইগুড়ি এবং উত্তর ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে এই খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলছে বঙ্গবাসী। হাওয়া অফিস জানিয়েছে জেলায় বৃষ্টিপাতের দরুন তাপমাত্রা বেশ কিছুটা নামতে পারে। এছাড়াও আবহাওয়া দপ্তর জানিয়েছে মধ্যপ্রদেশের উপর ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কারণে এই রাজ্যের মধ্যভাগে কিছুটা প্রভাব পড়ছে।

Advertisement

এই করতে তৈরি হওয়ার কারণে আগামী রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আর্দ্রতা অনেকটা বেশি থাকবে পশ্চিমবঙ্গে। এছাড়াও বজ্রপাতসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সারা পশ্চিমবঙ্গে। তবে উত্তরবঙ্গে বৃষ্টি হবার সম্ভাবনা প্রবল। দক্ষিণবঙ্গে কতটা বৃষ্টিপাত হবে সেই ব্যাপারে এখনো পর্যন্ত কোন নির্দেশিকা জানানো হয়নি। আবহাওয়া দপ্তর নির্দেশিকা দিয়ে জানিয়েছে বৃষ্টিপাতের সঙ্গে মোটামুটি ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া বইতে পারে।

Advertisement