ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

কর্মচারীদের জন্য বড় খবর, পেনশন এবং বেতন নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে ভারত সরকার

কর্মীদের পেনশন নিয়ে কেন্দ্রীয় সরকার একটি বড় পরিকল্পনা করেছে যার ফলে সমস্ত কর্মচারীদের পেনশন বৃদ্ধি পাবে

Advertisement

Advertisement

কর্মীদের পেনশন নিয়ে কেন্দ্রীয় সরকার এবার একটি বড় পরিকল্পনা করেছে যার ফলে সমস্ত কর্মচারীদের পেনশন এবারে বাম্পারভাবে বৃদ্ধি পেতে চলেছে। বর্তমানে এমপ্লয়িস প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন এর অধীনে কর্মীদের ন্যূনতম বেতন বৃদ্ধি হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং শিগগিরই কর্মীদের জন্য এই বড় সিদ্ধান্ত গ্রহণ করবে ভারত সরকার।

Advertisement

এই মুহূর্তে কর্মচারীদের ন্যূনতম বেতন ১৫০০০ টাকা রয়েছে। তবে যদি নতুন নিয়ম কার্যকর হয় তবে এই নূন্যতম বেতন বৃদ্ধি করে ২১ হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করছে ভারত সরকার।আর নূন্যতম বেতন বাড়ানোর পাশাপাশি পেনশনের পরিমাণ বৃদ্ধি করবে ভারত সরকার এমনটাই জানা যাচ্ছে গণমাধ্যমের বেশ কিছু খবরে।

Advertisement

শেষবার কেন্দ্রীয় সরকার ২০১৪ সালে সর্বনিম্ন বেতন বাড়িয়েছিল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। বর্তমানে আবারও কর্মচারীদের বেতন বৃদ্ধি করার পরিকল্পনা করছে সরকার। যদি বেতন বৃদ্ধি পায় তাহলে পেনশন এবং পিএফ এর ভাগ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে। সরকারের ন্যূনতম বেতন বৃদ্ধির ফলে ভবিষ্যৎ তহবিলের কর্মচারীদের অবদান বাড়বে। তার ফলে, এক ধাক্কায় অনেকটাই লাভ হবে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের

Advertisement