Categories: দেশনিউজ

কেন্দ্রীয় কর্মচারীদের জন্য বড় খবর, বকেয়া DA পেমেন্ট সংক্রান্ত বড় আপডেট দিল সরকার

মার্চ মাস বা এপ্রিল মাসের মধ্যে আরও ৪% DA বৃদ্ধি অনুমোদিত হবে

Advertisement

Advertisement

ফের সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য। আবার কেন্দ্রীয় সরকার তাদের ১ কোটির বেশি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মহার্ঘভাতা অর্থাৎ ডিএ বৃদ্ধি করার ঘোষণা করতে পারে। AICPI সূচক অনুযায়ী দেশে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির কথা মাথায় রেখে কেন্দ্রীয় কর্মচারীদের এবং পেনশনভোগীদের DA প্রদান করা হয়। DA বৃদ্ধির সাথে কেন্দ্রীয় কর্মচারীদের ১৮ মাসের বকেয়া DA প্রদান করার সম্ভাবনা রয়েছে। আশা করা হচ্ছে যে খুব শীঘ্রই কেন্দ্র সরকার দুটি বড় উপহার দিতে চলেছে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের।

Advertisement

১৮ মাসের ডিএ বকেয়া অনুযায়ী, মনে করা হচ্ছে উচ্চ শ্রেণীর কর্মচারীদের অ্যাকাউন্টে ২ লাখ ১৮ হাজার টাকা জমা হবে। সরকার এখনও আনুষ্ঠানিকভাবে আপনার অ্যাকাউন্টে ডিএ বকেয়া টাকা জমা করেনি, যা আপনি পেতে পারেন, যা উপহারের চেয়ে কম নয়। সরকার আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা করেনি, তবে গণমাধ্যমের প্রতিবেদনে এটি শিগগিরই দেওয়া হবে বলে দাবি করা হচ্ছে।

Advertisement

আসলে কেন্দ্রীয় সরকারী কর্মচারী এবং পেনশনভোগীদের DA কোভিড মহামারী চলাকালীন ১৮ মাসের জন্য স্থগিত করা হয়েছিল। সম্প্রতি মজদুর সংঘের সাধারণ সম্পাদক মুকেশ সিং কেন্দ্রীয় সরকারকে ১৮ মাসের ডিএ বকেয়া মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন। ২০২০ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের জুন পর্যন্ত ১৮ মাসের জন্য ডিএ এবং ডিআর স্থগিত করা হয়েছিল। মনে করা হচ্ছে, আগামী কয়েকমাসের মধ্যে DA বৃদ্ধির সাথে সাথে বকেয়া DA প্রদান করা হবে।

Advertisement

Recent Posts